December 9, 2022, 3:58 pm

১৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে টাইগাররা

যমুনা নিউজ বিডিঃ ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১৬৮ রানের টার্গেটে ব্যাটিং করছে টাইগাররা। এজন্য বাংলাদেশ দলকে ওভার প্রতি করতে হবে ৮ দশমিক ৪ রান।

একের পর এক উইকেট পরলেও বাংলাদেশের বিপক্ষে একাই লড়াই করেন পাকিস্তান ওপেনার মোহাম্মদ রিজওয়ান। শেষ পর্যন্ত ৫১ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন তিনি। খেলেন ৭টি চার ও ২টি ছয়ের ইনিংস। নেওয়াজ অপরাজিত থাকেন ৫ বলে ৮ রানে।

বাংলাদেশ দলের পক্ষে ৪ ওভারে ২৫ রানে ২ উইকেট নেন তাসকিন, এ ছাড়া হাসান, নাসুম ও মিরাজ প্রত্যেকেই একটি করে উইকেট নিয়েছেন। তবে কিছুটা ব্যর্থ ছিলেন টাইগারদের অন্যতম সেরা অস্ত্র মোস্তাফিজ। ৪ ওভারে ৪৮ রান দিয়েছেন ফিজ।

১৮ ওভার ৫ বলে তাসকিনের কট অ্যান্ড বলে ৪ রানে ফেরেন আসিফ আলী। দ্বিতীয় সাফল্যের দেখা পায় তাসকিন।

ইফতেখারকে ফিরিয়ে উইকেটের দেখা পায় হাসান, আফিফ হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট ইফতেখার! ডিপ মিড-উইকেটে ফিল্ডারকে ক্যাচ দেন তিনি। ইফতেখারের ক্যামিওতে শর্টে নিরাপদে রিভার্স কাপ ক্যাচ নেন আফিফ।

নিজের দ্বিতীয় স্প্যালে সাফল্যের দেখা পান তাসকিন আহমেদ। ওভারের শেষ বলে হায়দার আলীকে ফেরান তিনি। ছয় বলে ছয় রান করে ফিরে যান তিনি।

ইনিংসের ১২ ওভার ৫ পাঁচ বলে নাসুমের ঘুর্ণিতে দ্বিতীয় সাফল্যের দেখা পায় বাংলাদেশ দল।

শন মাসুদের বিপক্ষে বোলিংয়ে নাসুম আহমেদ, হাসান মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মাসুদ! দ্বিতীয় চেষ্টায় ব্যাকওয়ার্ড পয়েন্টে মাহমুদের হাতে ক্যাচ এটি। বলটি তার বাম দিকে ডাইভ করে, হাতে পেয়ে যায় হাঁসান, কিন্তু বলটি শুরুতে পপ আউট হয় এবং দ্বিতীয় প্রচেষ্টায় এটি নিতে সফল হন তিনি। স্ট্রেটার ডেলিভারির বিরুদ্ধে লাইন জুড়ে সুইং করেছিলেন তিনি। ৪ চার ও এক ছয়ে ৩১ রানে ফিরে যান মাসুদ।

মেহেদী হাসান মিরাজের ইনিংসের প্রথম বলেই আউট বাবব আজম। ফিরে যান ২৩ বলে ২৪ রানে।

এদিকে খেলার তিন ওভার ৫ বলে সহজ রান আউটের সুযোগ পায় বাংলাদেশ, কিন্তু সেই সুযোগ মিস করে বাংলাদেশ।

ব্যাটিংয়ে বাবর আজম, মিডল এবং পায়ের চারপাশে লেন্থে বল করলেন নাসুম আহমেদ। এটিকে মিড-উইকেটে ক্লিপ করেন বাবর আজম। দৌড়ে রান নেওয়ার চেষ্টা করেন রিজওয়ান, তবে মিড উইকেটে থাকা ফিল্ডার সাব্বির বল ধরতে ব্যর্থ, সহজ সুযোগ মিস করে বাংলাদেশ।

এদিকে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে পাকিস্তান দলকে ব্যাটিংয়ে পাঠায় টাইগাররা। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান একাদশে নেই। সাকিবের অনুপস্থিতিতে টস করেছেন নুরুল হাসান। ভ্রমণক্লান্তি দুর করতেই পাকিস্তানের বিপক্ষে নেই সাকিব।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD