June 13, 2024, 2:59 pm

গাজীপুরে তিন উপজেলায় ২৫৮ ভোটকেন্দ্রের মধ্যে ১৫৪টিই ঝুঁকিপূর্ণ

যমুনা নিউজ বিডি:  ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামীকাল বুধবার গাজীপুর সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই তিনটি উপজেলায় নিরাপত্তার দিক থেকে পুলিশ কম গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে ভোটকেন্দ্র চিহ্নিত করেছে। এই তিনটি উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৫৮টি। এর মধ্যেও ১৫৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) আর কম গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংখ্যা ১০৪টি। গাজীপুর জেলা পুলিশের দায়িত্বশীল একটি সূত্র এর তথ্য নিশ্চিত করেছে ।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, গাজীপুর সদর উপজেলার চারটি ইউনিয়নে মোট ৪৯টি ভোটকেন্দ্রের মধ্যে ২০টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ, ২৯টি কম গুরুত্বপূর্ণ। কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়নে মোট ১১৯টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র ২৭টি, কম গুরুত্বপূর্ণ ৯২টি ভোটকেন্দ্র। কালীগঞ্জ উপজেলায় সাতটি ইউনিয়নে মোট ৯০টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৫টি গুরুত্বপূর্ণ ও কম গুরুত্বপূর্ণ ৪৫টি কেন্দ্র রয়েছে।

এসব ভোটকেন্দ্রে পুলিশ ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েনের পাশাপাশি কড়া নজরদারির মধ্যে রাখা হবে। এ ব্যাপারে গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, ‘গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার মোতায়েন থাকবে। এছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। ভোটকেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করবে, থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD