June 21, 2024, 9:09 pm

সূর্যকুমারের সেঞ্চুরিতে জয়ে ফিরল মুম্বাই

যমুনা নিউজ বিডি: অনেক আশা নিয়ে চলমান আইপিএলে হার্দিক পান্ডিয়ার কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে হার্দিক এই শুরু যাত্রাটা মোটেও ভালো হলো না। এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে মাত্র চারটি জয় পেয়েছে মুম্বাই।

ফলে লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত মুম্বাইয়ের। ঘরের মাঠে নিজেদের ১২তম ম্যাচে হায়দ্রাবাদকে সাত উইকেটে হারিয়েছে মুম্বাই।

সোমবার (৬ এপ্রিল) ম্যাচে আগে ব্যাট করে রোহিত শর্মাদের ১৭৪ রানের লক্ষ্য দিয়েছিল প্যাট কামিন্সের দল। জবাব দিতে নেমে সাত উইকেট এবং ১৬ বল হাতে থাকতেই জয় তুলে নেয় মুম্বাই। এতে চার ম্যাচ জয়ের ফিরল হার্দিক পান্ডিয়ার দল।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় মুম্বাই। দলীয় ৩৩ রানে তিন উইকেট হারিয়ে বসে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ৭ বলে ৯ রান করে ঈশান কিষান আউট হলে, ৪ বলে ৫ রান করে তাকে সঙ্গ দেন রোহিত শর্মা।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি নামান ধীর। ৯ বল খেলে কোনো রান পাননি তিনি। এরপর তিলাক ভার্মাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন সূর্যকুমার যাদব। দুজনের ব্যাটে ভর করে এগোতে থাকে মুম্বাই।

৩০ বলে ফিফটি তুলে নেন সূর্যকুমার। ব্যাট চালিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নিতে থাকেন এই ভারতীয় ব্যাটার। সেই সঙ্গে ৫১ বলে নিজের সেঞ্চুরি তুলে নেন তিনি। ৩২ বলে ৩৭ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন তিলাক। ১৮তম ওভারে দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে নিজের সেঞ্চুরি এবং সাত উইকেট ও ১৬ বল হাতে থাকতেই দলকে জয় এনে দেন সূর্যকুমার।

হায়দ্রবাদের হয়ে ভুবনেশ্বর কুমার, প্যাট কামিন্স এবং মার্কো জেনসেন একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে হায়দ্রাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা। দুজনের ব্যাট থেকে আসে ৫৬ রান। তবে ইনিংস বড় করতে পারেননি অভিষেক। ১৬ বলে ১১ রান করে আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মায়াঙ্ক আগারওয়াল। ৬ বলে ৫ রান করেন তিনি। ২ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন হেডও। ৩০ বলে ৪৮ রান করেন এই অজি ব্যাটার। নিতিশ কুমার ২০ রান এবং ২ বলে ৪ রান করে উইকেট মিছিলে যোগ দেন হেইনরিচ ক্লাসেন।

এতে ৬ রানের ব্যবধানে তিন ব্যাটারের বিদায়ে ছন্দ হারায় হায়দ্রাবাদ। এরপর শাহবাজ আহমেদ (১০), মার্কো জেনসেন (১৭) এবং ৩ রান করে আউট হন আব্দুল সামাদ। কিন্তু লড়াই করতে থাকেন কামিন্স।

শেষ পর্যন্ত সানভীর সিংয়ের ৭ বলের ৮ রান এবং প্যাট কামিন্সের ১৭ বলে ৩৫ রানের ক্যামিও ইনিংসে ভর কর করে আট উইকেটে ১৭৩ রানের লড়াকু পুঁজি পায় হায়দ্রাবাদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD