April 29, 2024, 2:18 pm

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ নিষিদ্ধ!

যমুনা নিউজ বিডিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবীন বরণ নামে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও স্বেচ্ছাসেবী এবং বিভিন্ন জেলা কল্যাণ সংগঠনগুলোকে অনুষ্ঠান করার অনুমোদন দিচ্ছেন না প্রক্টর। তবে ভিন্ন কোনো আয়োজন করলে অনুমোদন দেওয়া হচ্ছে।

অনুমোদন না দেওয়ার বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক, স্বেচ্ছাসেবী ও জেলা কল্যাণ সমিতিগুলো। এই নিয়ম বাতিলের দাবি জানিয়েছেন তারা।

সম্প্রতি আলোচিত এক ছাত্রীকে র‌্যাগিংয়ের ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। র‌্যাগিং নিয়ে বারবার তারা শক্ত অবস্থানে রয়েছেন বলে জানিয়েছেন। তাদের আশঙ্কা, নবীনদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে র‌্যাগিংয়ের মতো ঘটনা ঘটে। র‌্যাগিং হতে পারে এমন অনুষ্ঠান এড়িয়ে চলা এবং সংঘটিত যেন না হয় এমন বিষয় এড়িয়ে চলতে নির্দেশনা দিয়েছে হাইকোর্ট।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, হাইকোর্টের একটি নির্দেশনা আছে র‌্যাগিং হতে পারে এমন অনুষ্ঠান যেন এড়িয়ে চলা হয়। আমরা আশঙ্কা করছি- নবীনদের যেখানে জমায়েত করা হয় সেখানে র‌্যাগিংয়ের আশঙ্কা থাকে। তাই নবীন বরণ অনুষ্ঠানের অনুমোদন দেওয়া হচ্ছে না। কর্মশালা বা এ জাতীয় সকল প্রোগ্রামের অনুমুতি আমরা দিচ্ছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD