August 13, 2022, 3:35 pm

নিউ জিল্যান্ডকে হোয়াইট ওয়াশে ইংল্যান্ডের উৎসব

যমুনা নিউজ বিডিঃ নিউ জিল্যান্ড : ৩২৯ও ৩২৬/১০
ইংল্যান্ড : ৩৬০ ও ২৯৬/৩ (৫৪.২ ওভারে)
ফল : ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী।
সিরিজ : ৩-০তে ইংল্যান্ড জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : জ্যাক লিচ (ইংল্যান্ড)।
ম্যান অব দ্য সিরিজ : জো রুট (ইংল্যান্ড)।

গত বছর বার্মিংহামে নিউ জিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার একটু বেশিই তাতিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে উঠতে না পারার কষ্ট লাঘব করেছে এবার নিউ জিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করে (৩-০)।

চতুর্থ ইনিংসের চ্যালেঞ্জে লর্ডস, নটিংহ্যামে ৫ উইকেটে জয়ে অবদান রেখেছে যে দুই ব্যাটার, লিডসেও সেই রুট, বেয়ারস্ট’র ব্যাটে ভর করে জয়। চতুর্থ ইনিংসে ২৯৬-এর চ্যালেঞ্জ কতটা সহজে পাড়ি দেয়া যায়, তা দেখিয়ে দিয়েছে অবিচ্ছিন্ন এই জুটি টি-২০ আমেজে ৮৪ বলে ১১১ রান যোগ করে।

এই ম্যাচে নিউ জিল্যান্ড উভয় ইনিংসে বাঁ হাতি স্পিনার লিচ উভয় ইনিংসে পেয়েছেন নামতা গুনে ৫টি করে উইকেট (৫/১০০ও ৫/৬৬)। ২৫তম টেস্টে এসে ম্যাচে প্রথমবারের মতো দেখলেন ১০ উইকেটের মুখ এই বাঁ হাতি স্পিনার (১০/১৬৬)। তার বোলিং ম্লান হতে দেননি বেয়ারস্ট, রুট। জিতেছে ইংল্যান্ড ৭ উইকেটে।

জয় থেকে ১১৩ রান দূরে থেকে দিনটা শুরু করে দিনের ৫ম বলে ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। সাউদির বলে ওলে পোপ থেমেছেন ৮২-তে। এর পর আর উৎসব করতে পারেনি নিউ জিল্যান্ড। ব্যাটিংয়ে বেয়ারস্ট আছে বলেই টেস্টকে ওয়ানডে, টি-২০ আমেজ দেয়ার কথা ভাবেন দর্শকরা। লিডসে তার ব্যতিক্রম হয়নি। টেস্টকে দিয়েছেন টি-২০ উত্তাপ এই ইংলিশ।

বেয়ারস্ট ১৬১.৩৬ স্ট্রাইক রেটে ৪১ বলে ৮ চার, ৩ ছক্কায় ছিলেন ৭১ রানে নট আউট। ব্রেসওয়েলকে মিড উইকেটের উপর দিয়ে ছক্কায় নিয়েছেন তিনি উইনিং শট। অপর ব্যাটার রুট ৫৫* রান নিয়ে ব্যাটিং শুরু করে ইনিংস টেনে নিয়েছেন ৮৬ পর্যন্ত। যে ইনিংসে ছিল ১১ চার এর পাশে ২ ছক্কা।

২ সেঞ্চুরি, ১ ফিফটিতে ৯৯.০০ গড়ে ৩৯৬ রান করায় জো রুট পেয়েছেন প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার। এই জয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকায় ৭ নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড (১৫ ম্যাচে ৫২ পয়েন্ট)। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ড নেমে গেল ৮ নম্বরে (১৫ টেস্টে ২৮ পয়েন্ট)। যথারীতি এই চক্রেও বাংলাদেশ সবার নিচে (৯ টেস্টে ১৬ পয়েন্ট)।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD