June 16, 2024, 4:57 am

ভোটের একদিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

যমুনা নিউজ বিডি: ভোটের একদিন আগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৭মে) বিকালে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা বিভাগের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানিয়েছে ইসি।

নির্বাচন কমিশনের পাঠানো চিঠিতে বলা হয়েছে, উপরোক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপে আগমী ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করায় নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেন। রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্টে রিট করলে হাইকোর্ট বিভাগ গত ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ প্রদান করেন।

মঙ্গলবার (৭ মে) হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করলে আদালত আদেশে ‘No Order’ প্রদান করেন। এ অবস্থায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের উক্ত আদেশ বাস্তবায়নের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামীকাল (৮ মে) অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা শানিয়াজ্জামান তালুকদার নির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, কমিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচন সংক্রান্ত সকল কাজ সম্পন্ন করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD