October 6, 2022, 11:34 am

গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, পাস ৫৯ শতাংশ

২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছের অন্তভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৫৯ দশমিক ৪৫ শতাংশ শিক্ষার্থী।

আজ মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে গুচ্ছ ভর্তি ওয়েবসাইটে (gstadmission.ac.bd) প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য ও সমন্বিত ভর্তি পরীক্ষার আহব্বায়ক অধ্যাপক ড.ইমদাদুল হক।

তিনি বলেন, এবার গুচ্ছ পদ্ধতিতে বাণিজ্য অনুষদে মোট আবেদন পড়েছে ৪২ হাজার ১৪০ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৩৯ হাজার ৭৩ জন ( ৯২.৬৩%), আর অনুপস্থিত ছিল ৩ হাজার ১০৭ ( ৭.৬৭%) জন। এই ইউনিটে পাসের হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ আর অকৃতকার্য হয়েছেন ৪০ দশমিক ৫৪ শতাংশ। আর সর্বোচ্চ নম্বর ৮৬ দশমিক ৭৫ নাম্বার পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন ঈষিকা জান্নাত। ঈষিকা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে।

তিনি বলেন, পরীক্ষায় ৮০ নম্বরের উপরে পেয়েছেন ২৬ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছেন ১৬৩ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছেন ৫৭৯ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছেন ১ হাজার ৪৮৫ জন, ৬০ নম্বরের উপরে পেয়েছেন ৩ হাজার ১৩৯ জন, ৫৫ নম্বরের উপরে পেয়েছেন ৫ হাজার ৪৮৫ জন, ৫০ নম্বরের উপরে পেয়েছেন ৮ হাজার ২৬৮ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD