February 9, 2023, 12:44 pm

আদমদীঘির কালভার্টে ফাটল : যানবাহন চলছে ঝুঁকিতে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা এলাকা থেকে নওগাঁ যাতায়াতের ব্যস্ততম সড়কের অবস্থিত একটি কালভার্ট আকষ্মিক ভাবে দেবে ফাটল দেখা দিয়েছে। গত শুক্রবার কালভার্ট ও পাশের গাডার ভেঙ্গে দেবে যায়। এতে ঝুঁকিতে চলছে যানবাহন। বর্তমানে সিএনজি, অটোরিক্সা ও মোটরসাইকেল ছাড়া ভারি কোন যানবাহন চলাচল করতে পারছেনা। ব্যস্ততম সড়কে দেবে যাওয়া কালভার্টটি জরুরি ভিক্তিতে পুন:নির্মাণ করা প্রয়োজন বলে ভুক্তভোগিরা দাবী করেছেন।
আদমদীঘির সান্তাহার পৌরসভা এলাকা থেকে নওগাঁ অভিমুখে আসা যাওয়ার ব্যস্ততম সড়কে পশ্চিম ঢাকারোড নামক স্থানে দীর্ঘদিনের পুরাতন এই কালভার্ট। গত শুক্রবার আকষ্মিক ভাবে কালভার্ট ও পাশের দেয়াল বা গাডার দেবে যাওয়ায় ভারি যানবাহন বন্ধ হয়। শুধু সিএনজি, অটোরিক্সা ও মোটরসাইকেল চলাচল করছে। ট্রাকসহ ভারি যানবাহন সান্তাহার পৌর শহরে বিকল্প পথে প্রবেশ করছে ঝুঁকিতে। ট্রাকচালক আল-আমিন জানায়, কালভার্ট দেবে যাওয়ায় বিপদজনক অবস্থায় দীর্ঘ পথ ঘুরে সান্তাহার পৌর শহরে প্রবেশ ও বের হতে হচ্ছে। সিএনজি চালক রাসেল ও মনছুর জানায়, কালভার্টটি দেবে যাওয়া কালভার্টের উপর দিয়ে মারাত্মক ঝুঁকি নিয়েই চলাচল করছি। যে কোন মুহূর্তে পুরো কালভার্ট ভেঙ্গে যেতে পারে। জরুরি ভিত্তিতে নতুন করে নির্মাণ করার দাবী জানায়।

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু জানা, দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারি প্রকৌশলী (এসডিই) রাফিউল ইসলাম মোবাইল ফোনে জানান, ওই কালভার্টটি পুরাতন। দ্রুত নির্মাণ করার ব্যবস্থা নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD