May 18, 2024, 12:52 pm

ধর্ম ও সততার আলোকবর্তিকা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা

যমুনা নিউজ বিডি: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার একমাত্র অগ্রপথিক হয়ে উঠেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কঠিন কাজটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন নিঃস্বার্থ সত্যিকারের দেশপ্রেম। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র এদেশের নির্যাতিত নিপীড়িত প্রান্তিক আপামর গণ-মানুষের সুখ-দুঃখের মমতাময়ী সাথী।

বাবা মায়ের দেয়া সততা ও নিষ্ঠাকে পুঁজি করে সমস্ত লোভ-লালসা ত্যাগ করে জীবন-মৃত্যুর হুমকি থাকা সত্ত্বেও দেশপ্রেমকে আলিঙ্গন করে এগিয়ে যাচ্ছেন স্বপ্ন পূরণে লক্ষে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব হয়েছে অন্য কারও দ্বারা সম্ভব হতো না।

একটি দেশকে সামগ্রিকভাবে এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজন দূরদর্শী দৃষ্টিভঙ্গি ও সৎ নেতৃত্ব। সততা এবং আদর্শের কোনো বিকল্প নেই। নিজে সৎ না থাকলে মানুষের ভালোবাসা পাওয়া যায় না। আর মানুষের ভালোবাসা ছাড়া ক্ষমতায় আসা যায় না। সৎ সাহস ও নিজের আত্মবিশ্বাস থাকলে যে কোনো কঠিন কাজ যে সহজে করা যায় তার উজ্জ্বল দৃষ্টান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা আর নিষ্ঠার মন্ত্রে দুর্বার গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সারাবিশ্বে অর্থনৈতিক মন্দা থাকা সত্ত্বেও দক্ষতা দিয়ে বাংলাদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধির ধারা অব্যাহত রেখেছেন। সততাকে সঙ্গী করে দেশি, বিদেশিচক্র আর বিশ্ব ব্যাংকের ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ দিয়ে পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্প কারো সাহায্য ছাড়াই বাস্তবায়িত করছেন। আদর্শ ও বিশ্বাসের মাধ্যমে মানুষের কাছে আলোকবর্তিকা হিসেবেই আবির্ভূত হয়েছেন। বঙ্গবন্ধুর মতোই মানুষকে আশাবাদী করে জাগিয়ে তোলেন, পিতার সবগুলো গুণই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে বিরাজমান। দেশ এবং দেশের মানুষকে ভালোবেসে এগিয়ে নিয়ে যাচ্ছেন বাংলাদেশকে।

ক্ষমতা যে ভোগের বস্তু নয়, এটা জনগণের কল্যাণের জন্য তা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD