March 29, 2023, 5:56 am

রাজশাহীতে আদালতের নির্দেশ উপেক্ষা করে অন্ধ বৃদ্ধের জমি দখলের অভিযোগ

মঈন উদ্দীন: রাজশাহী নগরীতে আদালতে নির্দেশ উপেক্ষা করে শত বছর বয়সী অন্ধ বৃদ্ধের জমি দখলের অভিযোগ উঠেছে রাসিক’র ৩০নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমানের বিরুদ্ধে। এ নিয়ে ভুক্তভোগীর মেয়ে ওয়াহিদা বেগম বাদী হয়ে গত (২৪ জানুয়ারী) মতিহার থানায় একটি অভিযোগ করেছেন।
ওয়াহিদা বেগম জানান, আমার পিতা মজিবর রহমান রহমানে বয়স প্রায় ১০০ বছর। বর্তমানে তার দু’টি চোখ অন্ধ। কোমর ভাঙ্গা এবং বার্ধক্যজনিত কারনে হাটা চলাফেরা করতে পারেন না।
রাজশাহী মহানগরীর মতিহারধীন মেহেরচন্ডি মৌজায় আমার পিতার নিজ নামীয় জমি রয়েছে। যাহার খতিয়ান আর এস: ৭২৯, হেল্ডিং নং-৭৫৪, থানা বোয়ালিয়া, দাগ নং-৪৩১৭, সম্পত্তির পরিমান-০.০৬ একর। এই জমিটি আ’লীগ নেতা খলিলুর রহমান দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা চালিয়ে আসছেন। জমি রক্ষায় রাজশাহী কোর্টে একটি মামলা চলমান রয়েছে। গত ২৪ জানুয়ারী বিবাদীর আদালতে স্বাক্ষীর তারিখ ধার্য ছিলো। কিন্তু বিবাদী আদালতে না গিয়ে ওই দিনই সকাল ১০টায় আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক স্থাপনা নির্মান কাজ শুরু করেন। এ ব্যপারে আমি বাদী হয়ে মতিহার থানায় খলিলুর রহমানের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করি। অভিযোগ পেয়ে মতিহার থানার এসআই গোলাম মোস্তফা ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে যান। কিন্তু পুলিশ চলে আসার পরেই তিনি আবারও নির্মান কাজ করেন।
এই জমি দখলকে কেন্দ্র করে ভুক্তভোগীদের হুমকি ধামকি অব্যাহত রেখেছেন আ’লীগ নেতা খলিলুর। বলছেন লাশ ফেলে দেবেন। এ নিয়ে বার বার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও থানা পুলিশের দরস্থ হচ্ছেন অন্ধ বৃদ্ধের মেয়ে ভুক্তভোগী মোসাঃ ওয়াহিদা বেগম। সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছেন, নগর পিতা এএইচএম খায়রুজ্জামান লিটন মহাদয় সহ আরএমপি পুলিশের উর্দ্ধতন কর্তা ব্যক্তিদের নিকট।
এ ব্যপারে জানতে চাইলে, রাসিক ৩০ নং ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক খলিলুর রহমান সাংবাদিকদের বলেন, যে স্থানটিতে কাজ করছি সেই জমিটি সরকারী বলে দাবি করেন তিনি। সরকারী জমি আপনি দখল করতে পারেন? এমন প্রশ্নের জবাব তিনি এরিয়ে যান।
জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা মতিহার থানার এসআই মোঃ গোলাম মোস্তফা জানান, ভুক্তভোগীর দেওয়া অভিযোগ পেয়ে ওসি স্যারের নির্দেশে সরেজমিনে যাই। নেতা খলিলুর রহমান সেখানে আদালতের নির্দেশ উপেক্ষা করেই নির্মান কাজ করছিলেন। যাহা আইন বহিভূত। তাছাড়া তিনি যে জমিটি নিজের বলে দাবি করে নির্মান কাজ করছেন তার কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছেন বলেও জানান ওই এসআই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD