April 18, 2024, 9:03 pm

বগুড়ার শেরপুরে একই সময়ে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

শেরপুর প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে বাসষ্ট্যান্ড এলাকায় একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ডাকার কারণে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।  শনিবার সকালে এ ঘোষণা দেয়া হয়।

এক নির্দেশনায় ১৪৪ ধারা জারি করেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মইনুল ইসলাম। এতে বলা হয় শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ধারা বলবৎ থাকবে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শনিবার বিকেল ৩ টার দিকে শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় শহর বিএনপি শাখা বিক্ষোভ সমাবেশ ডাকে। নারায়ণগঞ্জের মিছিলে হামলার যুবদল কর্মী নিহতের ঘটনাসহ তেল, বিদ্যুৎ ও সারে দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ এই বিক্ষোভ। পরিপ্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগও একই স্থানে ও সময়ে পাল্টা কর্মসূচি দেয়। এ অবস্থ নিয়ে ওই এলাকায় উত্তেজনা দেখা দেয়। যার কারণে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। জরুরী অবস্থা ঘোষণার পরপর বাসস্ট্যান্ট এলাকায় পুলিশের টহল শুরু হয়।

এ বিষয়ে শেরপুর শহর বিএনপির সভাপতি স্বাধীন কুমার কুণ্ডু বলেন, দ্রব্যমূল্যের তেল, বিদ্যুৎ, সারের ঊর্ধগতি ও নারায়ণগঞ্জের মিছিলে হামলার যুবদল কর্মী নিহতের প্রতিবাদে কেন্দ্র কর্মসূচির অংশ হিসেবে সমাবেশের ডাক দেয়া হয়। গত ২৮ আগস্ট ৯টি ওয়ার্ডসহ এ বিক্ষোভ সমাবেশের ঘোষণা করে শহর বিএনপি। এ ছাড়াও আজকের বিক্ষোভ সমাবেশের বিষয়ে জেলা বিএনপির আহবায়কের পক্ষ থেকে বগুড়া এসপি অফিসেও জানানো হয়েছিল। কিন্তু হঠাৎ করে গতকাল শুক্রবার উপজেলা আওয়ামী পাল্টা বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, বিএনপি জামাত জোটের মিথ্যাচার, ষড়যন্ত্র, গুজব, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শনিবার বিকেল ৩ টার দিকে বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ডাকা হয়েছে। ১৪৪ ধারার জন্য সমাবেশ হচ্ছে না।

জানতে চাইলে ওসি আতাউর রহমান খন্দকার বলেন, আওয়ামী লীগ-বিএনপি একই জায়গায় সমাবেশ ডাকায় সহিংসতা এড়াতে ও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণে।

শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মইনুল ইসলাম বলেন, শনিবার দিনব্যাপী শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আওয়ামী লীগ বা বিএনপি কোনো পক্ষকেই সেখানে সভা সমাবেশ করতে দেয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD