September 30, 2022, 9:49 pm

পনির স্যান্ডউইচ

যমুনা নিউজ বিডিঃ রোজ রোজ ব্রেকফাস্ট বা বিকেলের টিফিনে একই খাবার খেতে কারুরই ভাললাগে না! বিশেষত বাচ্চারা চায় নিত্যদিন নিত্যনতুন খাবার খেতে! তাই ঘরে ঘরে প্রত্যেক মায়েরই এ এক নতুন চিন্তা যে আজ তার বাচ্চার জন্য কী নতুন খাবার বানানো যাবে। তবে বর্তমান দিনে বেশিরভাগ বাচ্চারই প্রিয় খাদ্য হল স্যান্ডউইচ বা বার্গার। তাই আপনি চিন্তা না করে আপনার বাচ্চার ব্রেকফাস্টে বিভিন্নরকম স্যান্ডউইচ বানাতেই পারেন। আজ আমরা এই আর্টিকেলে একটা নতুন ধরনের স্যান্ডউইচের রেসিপি আপনাদের জানাব, যার নাম পনির স্যান্ডউইচ। তাহলে দেখে নিন রেসিপিটি –

উপকরণ:

এক প্যাকেট পনির,১০০ গ্রাম চিকেন কিমা, পুদিনা পাতা, ধনে পাতা, টমেটো কুচি, আদা ১ইঞ্চি, ৫কোয়া রসুন, একটা ছোটো পেঁয়াজ, স্বাদ অনুযায়ী নুন, হলুদ, লঙ্কা গুঁড়ো, চিনি, ক্যাপসিকাম কুচি,১কাছ লঙ্কা কুচি, ১চামচ বাটার, চিজ পরিমাণ মতো।

প্রণালি:

প্রথমে পনিরটা সামান্য গরম জলে নুন দিয়ে একটু ধুয়ে নিতে হবে,এবার পনির ব্রেড (পাউরুটি)মতো করে কেটে বাটার দিয়ে লাল করে ভেজে নিতে হবে। এবার চিকেন ধুয়ে নুন হলুদ লঙ্কা গুঁড়ো দিয়ে সেদ্ধ করে,সব উপকরণ একসঙ্গে মিশিয়ে মিক্সিতে পেষ্ট করে নিতে হবে।এবার কড়াইতে সামান্য তেল দিয়ে পেষ্টটা স্বাদ অনুযায়ী নুন হলুদ লঙ্কা গুঁড়ো দিয়ে ভালো করে নেড়ে পুর বানিয়ে নিতে হবে।

এবার একটা পনিরের ব্রেড এর মধ্যে চিকেনের পুর ও টমেটো কুচি, ক্যামসিকাম কুচি, কাচা লঙ্কা কুচি, চিজ দিয়ে আরেকটা পনিরের ব্রেড দিয়ে চাপা দিয়ে কড়াই তে সামান্য বাটার দিয়ে একটু সেঁকে নিতে হবে।

এবার একটা পাত্রে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD