June 22, 2024, 10:42 pm

৬০ বছর বয়সে যেতে চান সুন্দরী প্রতিযোগিতায়

যমুনা নিউজ বিডি: বয়স তাঁর ৬০ বছর। পেশায় তিনি আইনজীবী ও সাংবাদিক। আলেহান্দ্রা রদ্রিগেজ নামের আর্জেন্টিনার এই নারী অংশ নিতে চান চলতি বছর অনুষ্ঠেয় মিস ইউনিভার্স প্রতিযোগিতায়। এরই মধ্যে তিনি বুয়েনস এইরেসের মিস ইউনিভার্স খেতাব জিতেছেন।

১৮ থেকে ৭৩ বছর বয়সী ৩৪ প্রতিযোগীকে পেছনে ফেলে এই বয়সে আলেহান্দ্রা প্রথম কোনো নারী, যিনি প্রাদেশিক এই খেতাব জয়ী হয়েছেন। মিস ইউনিভার্স প্রতিযোগিতার মূল আসরে আর্জেন্টিনার প্রতিনিধি ঠিক করতে চলতি মে মাসে দেশব্যাপী চূড়ান্ত বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী সেপ্টেম্বরে মেক্সিকোতে এ প্রতিযোগিতার আসর বসার কথা রয়েছে।

মিস ইউনিভার্সে নতুন নেতৃত্ব আসার পর প্রতিযোগীদের যোগ্যতার মাপকাঠির পুরোনো অনেক বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে। গত বছর সন্তানের মা, বিবাহিত নারী, বিবাহবিচ্ছেদ হয়েছে এমন নারী এ প্রতিযোগিতার মঞ্চ মাতিয়েছিলেন।

১৮ বছরের বেশি বয়সী নারীদের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ করে দিতে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ গত বছর বয়সের সীমাও তুলে দেয়। আগে ২৮ বছরের বেশি বয়সী নারীরা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারতেন না।

আলেহান্দ্রা স্থানীয় গণমাধ্যম এল ট্রিসের সঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, ‘আমরা প্রতিযোগিতার নতুন পর্বের সূচনা করছি, যেখানে শুধু নারীর শরীর নয়, তাঁর মূল্যবোধের গুরুত্বও থাকবে। এই প্রজন্মের আমিই প্রথম নারী, যে কিনা নতুন পর্বে অংশ নিতে যাচ্ছি।’

ইন্টারনেট ব্যবহারকারীরা আলেহান্দ্রা এবং তাঁর সৌন্দর্যকে পছন্দ করেছেন। অনেকে তাঁকে ‘তারুণ্যের প্রতীক’ হিসেবে দেখছেন।

একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী লিখেছেন, ‘৬০ বছর বয়স? হতেই পারে না।’

আরেক ইনস্টাগ্রাম ব্যবহারকারী লিখেছেন, ‘তাঁর জয়ী হওয়া উচিত। আজকাল মিস ইউনিভার্স কর্তৃপক্ষ এমন নারী খুঁজছে যিনি বাগ্মী, সমাজ-রাষ্ট্রে যাঁর অবদান আছে এবং যিনি বেশ গোছানো।’

২৫ মে অনুষ্ঠেয় প্রতিযোগিতাকে সামনে রেখে মিস ইউনিভার্স আর্জেন্টিনা কর্তৃপক্ষ সব প্রতিযোগীর ছবি ও জীবনবৃত্তান্ত ইনস্টাগ্রামে দিয়েছে। ৬০ বছর বয়সী প্রতিযোগী আলেহান্দ্রা সামাজিক মাধ্যমে ৬ হাজার ব্যবহারকারীর হৃদয় জয় করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD