October 4, 2022, 11:59 pm

দীপক হুদার ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড

যমুনা নিউজ বিডিঃ ভারতের দীপক হুদা নীল জার্সি গায়ে মাঠে নামলেই হার দেখে না জাতীয় দল। আর তাই ভালো বা খারাপ যেমনই খেলুক না কেন, দীপক হুদাকে দলে রাখার দাবি তুলতেই পারে ভারতীয় ক্রিকেট ভক্তরা।

দীপকের ভক্তরা এমন দাবির পক্ষে পরিসংখ্যানের যুক্তিও দিতে পারবে। অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ভারতের জার্সি গায়ে মাঠে নামার পর কোনো ম্যাচই হারেনি দীপক হুদা। টানা ১৬ ম্যাচ জিতে ইতোমধ্যে বিশ্ব রেকর্ডও গড়ে ফেলেছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওয়ানডে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক ঘটে দীপকের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেই ম্যাচে জয় দেখেছিল ভারত। এরপর থেকে ভারত খেলেছিল তিন ফরম্যাট মিলিয়ে ৩৫ ম্যাচ। যার মধ্যে ৬টিতে হার দেখেছে। তবে হেরে যাওয়া ম্যাচে ছিলেন না দীপক।

এই ক্রিকেটারের খেলা ১৬ ম্যাচেই জিতেছে ভারত। যার মধ্যে ৭টি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। এই ১৬ ম্যাচে ওয়ানডেতে ১৪০ রান এবং টি-টোয়েন্টিতে ২৭৪ রান করেছেন দীপক।

দীপক অভিষেকের পর টানা ১৬ ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড গড়ার পথে ভেঙেছে রোমানিয়ার সাতভিক নাদিগোলাকের রেকর্ড। এই রোমানিয়ান টি-টোয়েন্টিতে অভিষেকের পর টানা ১৫ ম্যাচ জয় দেখেছে। আরেক রোমানিয়ান শান্তনু বাশিস্ত দেখেছেন ১৩ ম্যাচ জয়। সমান ১৩ ম্যাচের জয় আছে দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারেরও।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD