September 30, 2022, 10:15 pm

বগুড়া সাংবাদিক ইউনিয়নের জাতীয় শোক দিবস পালন

বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিইউজে’র সদস্য ফরহাদুজ্জামান শাহীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক করতোয়ার ডেপুটি ইউনিট চীফ আসাফ উদ দৌলা ডিউক, সাংবাদিক বিধান চন্দ্র সিংহ, উত্তরের দর্পনের সাজেদুর রহমান সিজু, দৈনিক প্রভাতের আলোর আবু তাহের মোঃ মঞ্জরুল আলম, বিইউজে’র সদস্যবৃন্দ যথাক্রমে এসএম কাওসার, এইচ আলিম, আজিজ আহম্মেদ রুবেল, সঞ্জু রায়, গৌরব চন্দ্র দাস, রাজু আহম্মেদ, খায়রুল আহসান, ইলিয়াস হোসেন, সাবু ইসলাম, সাজ্জাদ হোসাইন, জাকারিয়া বিপ্লব, আলমগীর হোসেন ও সেলিম বাবুসহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ৪৭ বছর আগের সেই মর্মান্তিক ঘটনায় মানুষ আজও শোকার্ত হয়। নৃশংস সেই হত্যাকান্ডের বিচার করা হয়েছে। দন্ডপ্রাপ্ত ৬ আসামীর ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। কিন্তু দন্ডপ্রাপ্ত অপর ৫ আসামী এখনও পলাতক রয়েছে। তবে বঙ্গবন্ধুর হত্যার রহস্য এখনও উদঘাটন হয়নি। বঙ্গবন্ধুর হত্যার পিছনে যারা কলকাঠি নেড়েছেন তাদের পরিচয় উদঘাটন করা জরুরী। জাতির জনকের হত্যাকান্ডে দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে তাদের মুখোশ উম্মোচনের জন্য কমিশন গঠন জরুরী। কুখ্যাত ‘ইনডেমনিটি বিল’ করে যারা খুনিচক্রের বিচার বন্ধ করতে চেয়েছিল তাদেরও আজ বিচার করতে হবে।

বক্তারা আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাকে পাহাড়া দিয়ে রক্ষা করতে হবে এদেশের মানুষের কল্যানের জন্য এদেশের অগ্রগতির জন্য। চোখ কান খোলা রেখে যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। পরে ১৫ আগষ্টে শহীদদের মাগফেরাত কামানার্থে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা আমিনুল ইমলাম আজাদী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD