October 3, 2022, 3:44 pm

সোনার ভরি ৮৪ হাজার ৩৩১ টাকা

যমুনা নিউজ বিডিঃ দেশের বাজারে দুই দিনের ব্যবধানে ফের সোনার দাম বাড়া‌নোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভা‌লো মা‌নের সোনার দাম ভরিতে বাড়া‌নো হ‌য়ে‌ছে ১ হাজার ৯৮৩ টাকা। ফ‌লে এখন থেকে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ৩৩১ টাকা। যা আজ পর্যন্ত ছিল ৮২ হাজার ৩৪৮ টাকা।

আজ রোববার (৭ আগস্ট) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে। শনিবার (৬ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৩ আগস্ট সোনার দাম বাড়িয়ে ৪ আগস্ট থেকে তা কার্যকর করা হয়েছে। তার পূর্বে গত ২৮ জুলাই সোনার দাম বাড়ানো হয়, যা ২৯ জুলাই থেকে কার্যকর হয়। তারও আগে দুই দিনের ব্যবধানে দাম বাড়ানো হয়। অর্থাৎ ২৬ জুলাই সোনার দাম বাড়ানো হয়, যা ২৭ জুলাই থেকে কার্যকর হয়। অর্থাৎ পনের দিনের ব্যবধানে সোনার দাম ৩ বার বাড়ানো হয়েছে।

নতুন দাম অনুযায়ী, রোববার (৭ আগস্ট) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৮৪ হাজার ৩৩১ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি ৮০ হাজার ৪৮২ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৮ হাজার ৯৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ৯৭৯ টাকা।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

বিদ্যমান দাম অনুযায়ী, শনিবার (৬ আগস্ট) পর্যন্ত ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি ৮২ হাজার ৩৪৮ টাকা, ২১ ক্যারেটের সোনা প্রতি ভরি ৭৮ হাজার ৬১৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৪১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৫ হাজার ৬৯৬ টাকা বিক্রি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD