October 4, 2022, 11:57 pm

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ লাখ, মৃত্যু হাজারের নিচে

যমুনা নিউজ বিডিঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ১ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭২৭ জনের।

মঙ্গলবার (২১ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার ৯৬৮ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪১ হাজার ৭৩২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১৪৪ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৩২ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯১১ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮২০ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩১ জন এবং শনাক্ত হয়েছে ২২ হাজার ৫৯০ জনের। ইতালিতে আক্রান্ত ১৬ হাজার ৫৭১ জন এবং মৃত ৫৯ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৬৭ জন এবং মৃত্যু ৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ১১ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের। ব্রাজিলে মৃত ১০৮ জন এবং আক্রান্ত ৫১ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১৩ জন এবং আক্রান্ত ২০ হাজার ২১৪ জন।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। চিলিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৮৯ জন এবং মৃত্যু ২৬ জনের। একই সময়ে জাপানে নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮৮৪ জন এবং ৯ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD