May 4, 2024, 10:54 am

ভুটানকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

যমুনা নিউজ বিডি:ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। তাই নিয়মরক্ষার ম্যাচে সেরা একাদশের ৯ জন খেলোয়াড়কে বিশ্রামে রেখে দল সাজায় বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু। হতাশ করেননি রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়রা। ভুটানকে উড়িয়ে ফাইনালের প্রস্তুতি সারল লাল-সবুজ জার্সিধারীরা।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ম্যাচে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৪-০ গোলে জিতেছে বাংলাদেশ। জোড়া গোল করেন ঐশী খাতুন। একটি করে গোল করেন নুসরাত জাহান মিতু ও তৃষ্ণা রানী। তিন ম্যাচের সবকটিতে জিতে আসরে অপরাজিত থেকে ফাইনালে পা রাখল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। যার ফল পেতেও খুব বেশি সময় লাগেনি। ম্যাচের ১৮তম মিনিটে লিড নেয় বাংলাদেশ। পেনাল্টি স্পটের কাছ থেকে ডান পায়ের শটে জালে বল জড়ান মিতু। প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতে মাত্র ১২ মিনিট অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। ম্যাচের ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ঐশী। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় নুসরাত-মিতুরা।

প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধেও দাপট বজায় রাখে বাংলাদেশ। ম্যাচের ৫৭তম মিনিটে ভুটানের কেলজ্যাং শেরিং ওয়াগামো ভুলে এগিয়ে যায় বাংলাদেশ। গোল করেন তৃষ্ণা রানী। তৃতীয় গোলের পর চতুর্থ গোল পেতেও খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। ম্যাচের ৬৩তম মিনিটে প্রতিপক্ষের রক্ষণের ভুলে নিজের দ্বিতীয় গোলের দেখা পেয়ে যান ঐশী। বাকি সময়ে তেমন কোনো উল্লেখযোগ্য আক্রমণ না হওয়ায় ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী বৃহস্পতিবার শিরোপা ধরে রাখার লক্ষ্যে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই ভেন্যুতে ফাইনাল ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। তিন বছর আগেই হওয়া টুর্নামেন্টের প্রথম আসরের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD