February 29, 2024, 4:24 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

ত্বকের উজ্জ্বলতায় টক দইয়ের ফেসপ্যাক

যমুনা নিউজ বিডিঃ পুজো আসতে আর মাত্র কয়েকদিন বাকি। এখন থেকেই শুরু করে দিন রূপচর্চা। আর এ চর্চায় বেছে নিন টক দইকে। ত্বকে উজ্জ্বলতা ফেরাতে এবং ত্বককে মোলায়ন রাখতে দই কিন্তু দারুণ কার্যকরী। নিয়মিত দইয়ের ফেসপ্যাক ব্যবহারে দূর হবে বলিরেখাও।

যেভাবে বানাবেন দই দিয়ে ফেসপ্যাক-

টকদইয়ের সঙ্গে ওটস এবং মধু মিশিয়েও দারুণ প্যাক তৈরি করা যায়। সমপরিমাণ ওটস, মধু এবং টকদই নিয়ে একসঙ্গে একটি পেস্ট তৈরি করুন। আপনার মুখে ও গলায় লাগিয়ে অপেক্ষা করুন ২০ মিনিট। তারপর ভালো করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুদিন ব্যবহার করলেই ফল পাবেন।
সমপরিমাণ টমেটোর রস ও টকদই মিশিয়ে নিন। কিছুদিন পর আপনি নিজেই পার্থক্য বুঝতে পারবেন। চাইলে অ্যালোভেরা জেলও মিশিয়ে নিতে পারেন। এতে দ্রুত রোদে পোড়া ভাব কমে আসবে।
চন্দন ও টকদইয়ের মিশ্রণ আমাদের মুখের ত্বকের জন্য খুবই উপকারী। দুই চা চামচ চন্দন গুঁড়ার সঙ্গে পরিমাণমতো টকদই মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে ও গলায় লাগিয়ে কমপক্ষে ২৫ মিনিট অপেক্ষা করতে হবে। তারপর ভালো করে ধুয়ে ফেলতে হবে। যাদের ত্বক তৈলাক্ত তারা এই প্যাকে সঙ্গে সামান্য গোলাপজল মিশিয়ে নেবেন যা আপনাকে দিনভর ফ্রেশ রাখবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD