April 28, 2024, 7:17 pm

৫ মিনিটেই গাজরের ফেসপ্যাকে ফিরবে ত্বকের উজ্জ্বলতা, রইল টিপস

যমুনা নিউজ বিডিঃ ত্বকের উজ্জ্বলতা দিন দিন কম যাচ্ছে? বহু রকমের ক্রিম ব্যবহার করেও কোনো উপকার পাচ্ছেন না? অথচ চাইলেই খুব সহজ উপায়ে পাঁচ মিনিটেই ত্বকে ফিরবে উজ্জ্বলতা। কীভাবে?

গাজর দিয়েই বানিয়ে ফেলুন কয়েকটি ফেসপ্যাক। যা ত্বকে উজ্জ্বলতা ফেরাতে দারুণ কাজ করবে। আর সেই ফেসপ্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন, তারই কিছু টিপস তুলে ধরা ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে।

১. এক চামচ মধুর সঙ্গে আধা কাপ গাজরের পেস্ট মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে এবং হাত-পায়ে লাগিয়ে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

২. দুই চামচ বেসনের সঙ্গে গাজরের পেস্ট মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে এবং হাত-পায়ে লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক থেকে রোদে পোড়া দাগ দূর করতে দারুণ কাজ করে এই ফেসপ্যাক।

৩. অর্ধেক শসার পেস্ট ও অর্ধেক গাজরের পেস্ট একসঙ্গে মিশিয়ে নিন। এরপর এতে এক চামচ মধু মিশিয়ে মিশ্রণটি ত্বকে মাখুন। ৩০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪. আধা কাপ গাজরের পেস্ট এবং এক চামচ মুলতানি মাটির সঙ্গে এক চামচ দুধ মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে সম্পূর্ণ শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে উষ্ণ গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫. টক দইয়ের সঙ্গে গাজরের পেস্ট মিশিয়ে তাতে কয়েক ফোঁটা গ্লিসারিন দিয়ে দিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

৬. এক চামচ ওটসের সঙ্গে গাজরের পেস্ট মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD