May 3, 2024, 11:02 am

News Headline :
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর গাজায় বিধ্বস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী মার্কিন ও ব্রিটিশ কর্মকর্তাদের ওপর ইরানের নিষেধাজ্ঞা বেতন-ভাতার দাবিতে দিনকালের সাংবাদিকদের মানববন্ধন

বিএসএমএমইউ হাসপাতালে যাওয়ার পরিবেশ নেই : হাইকোর্ট

যমুনা নিউজ বিডিঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল নিয়ে উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। এ নিয়ে মন্তব্য করতে গিয়ে আদালত বলেন, এই হাসপাতালের নামের সঙ্গে বঙ্গবন্ধুর নাম যুক্ত করে বঙ্গবন্ধু নামেরই বেইজ্জতি করা হয়েছে। কোনো ভদ্রলোকের যাওয়ার পরিবেশ নেই সেখানে।

বিদেশে চিকিৎসা নেওয়ার বিষয়ে এক রিটের শুনানিতে সোমবার (৫ জুন) হাইকোর্ট এ মন্তব্য করেন। রিটের শুনানিতে ছিলেন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরী।

রিটকারী বিএনপি নেতা আজিজুল বারী হেলালের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। শুনানিতে তিনি বলেন, হেলালের বিরুদ্ধে অনেকগুলো রাজনৈতিক মামলা রয়েছে। আজিজুল বারী হেলালের লিভারে সমস্যা হয়েছে। কিন্তু বিদেশ যেতে দেওয়া হচ্ছে না। তার বিদেশে চিকিৎসা প্রয়োজন।

এ সময় আদালত বলেন, এই হাসপাতালের নামের সঙ্গে বঙ্গবন্ধুর নাম যুক্ত করে বঙ্গবন্ধু নামেরই বেইজ্জতি করা হয়েছে।

আজিজুল বারী হেলালের আইনজীবী নিতাই রায় চৌধুরীর উদ্দেশে বলেন, আপনি তো জাতীয় রাজনীতি করেন, আবার বারের রাজনীতিও করেন। আপনারা অনেক দিন শাসন করেছেন। কিন্তু একটি ভালো মানের হাসপাতাল তৈরি করতে পারেননি। বিএনপি, আওয়ামী লীগ কোনো সরকারই দেশে একটি ভালো মানের হাসপাতাল তৈরি করতে পারেনি। আপনারাও (বিএনপি) পারেননি, বর্তমান যারা শাসন করছে তারাও পারেনি। সব জায়গায় দুর্নীতিবাজে ভরে রেখেছেন।

বিএসএমএমইউএর বিষয়ে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি কে এম কামরুল কাদের বলেন, কিছু দিন আগে বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে গিয়েছিলাম। সেখানে ভদ্রলোকের যাওয়ার পরিবেশ নেই।

শেষে আদালত বিএনপি নেতা আজিজুল বারী হেলালের বিদেশ যাওয়ার বিষয়ে আদেশের জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD