April 20, 2024, 1:07 pm

আফগানদের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টারঃ আফগানিস্তানের বিপক্ষে আসন্ন একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসান ইনজুরিতে থাকায় দলের সঙ্গে থাকছেন না তা জানায় ছিল। লিটন দাসকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে টাইগার ক্রিকেট বোর্ড। যেখানে রয়েছে একাধিক চমক।

১৪ জুন থেকে মিরপুরে শুরু হতে যাওয়া টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন নতুন দুই ক্রিকেটার। ব্যাটার শাহাদাত হোসেন দিপু ও পেসার মুশফিক হাসান প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সদ্য সমাপ্ত চারদিনের টেস্ট ম্যাচে আলাদাভাবে নজর কেড়েছিলেন অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী শাহাদাত হোসেন দিপু। যার ব্যাটিং দৃঢ়তা দেখে মুগ্ধ হয়েছিলেন নির্বাচকসহ ক্রিকেট ভক্তরা। সেই সুবাদে রশিদ খানদের বিপক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া এক মাত্র টেস্টে ডাক পেলেন এই ডানহাতি ব্যাটার।

অপরদিকে বড় চমক হিসেবেই দলে ডাক পেলেন ডানহাতি পেসার মুশফিক হাসান। এদিকে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন টাইগার স্পিডস্টার তাসকিন আহমেদ। সেই সঙ্গে দীর্ঘ ইনজুরিতে থাকা ওপেনার জাকির হাসানও ফিরেছেন টেস্ট দলে।

আইরিশদের বিপক্ষে টেস্ট দলে থাকা সাদমান ইসলাম ও রেজাউর রহমান রাজা দল থেকে বাদ পড়েছেন। মিরপুরে আফগানদের বিপক্ষে বাংলাদেশের একমাত্র এই টেস্ট ম্যাচটি শুরু ১৪ জুন।

আফগানিস্তান টেস্টে বাংলাদেশ স্কোয়াড: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, মুশফিক হাসান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD