March 19, 2024, 2:33 am

মোরেলগঞ্জে পাসপোর্ট করতে গিয়ে রোহিঙ্গা নারী আটক

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের জন্মসনদ নিয়ে পাসপোর্ট করতে গিয়ে এক রোহিঙ্গা নারী আটক হয়েছেন। এসময় তার সাথে থাকা বলইবুনিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের চৌকিদার মিজানুর রহমান কৌশলে পালিয়ে যায়। আমিনা আক্তার পরিচয়ে পাসপোর্ট করতে যাওয়া ওই নারীকে  (৩০ মার্চ বৃহস্পতিবার) বিকেল ৪ টার দিকে বাগেরহাট সদর মডেল থানা পুলিশে সোপর্দ করেছেন জেলা পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক একেএম আবু সাইদ।
সহকারি পরিচালক একেএম আবু সাইদ বলেন, পাসপোর্ট অফিসে জমা দেওয়া নাগরিকত্ব সনদে ওই নারীর নাম লেখা রয়েছে মোসা. আমিনা আক্তার, পিতা-মো. খোকন, মাতা-সাদিয়া বেগম, গ্রাম- কালিকাবাড়ি, উপজেলা-মোরেলগঞ্জ। মেয়েটির কথার ধরণ ও আচরণে সন্দেহ হলে এক পর্যায়ে তার প্রকৃত পরিচয় (রোহিঙ্গা) প্রকাশ পায়। তখন তাকে পুলিশে সোপর্দ করা হয়।
আমিনা আক্তার প্রকৃতপক্ষে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার জাদিমুরা ক্যাম্পের খোকন রহমতুল্লাহর মেয়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এই রোহিঙ্গা নারী সেখানে জিগার নামে পরিচিত।

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান মো. শাজাহান আলী খান বলেন, মেয়েটি কিভাবে মোরেলগঞ্জে আসছে তা জানা যায়নি। তবে ভূয়া ঠিকানা ব্যবহার করে জালিয়াতির আশ্রয়ে তার নাগরিকত্ব ও জন্মসনদ তৈরির সাথে ৩ নং ওয়ার্ড চৌকিদার মিজানুর রহমান জড়িত রয়েছেন। এ ঘটনার সাথে একটি চক্র কাজ করেছে। তাদের সকলকে আইনের আওতায় আনা হবে।
এ সম্পর্কে জানার জন্য চৌকিদার মিজানুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। বাগেরহাট সদর থানার ওসি কেএম আজিজুল ইসলাম বলেন, পাসপোর্ট অফিস থেকে আটক করে এক তরুনীকে থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যাবস্থা প্রক্রিয়াধীন আছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD