February 1, 2023, 9:33 am

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ছাড়ল ভারত

যমুনা নিউজ বিডিঃ  তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই নিশ্চিত হয় স্বাগতিক ভারতের সিরিজ। শেষ ওয়ানডেতেও নিউজিল্যান্ডকে ছাড় দিল নাটিম ইন্ডিয়া। আগে ব্যাট করে রোহিত শর্মা আর শুভমান গিলের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৮৫ রানের পাহাড় দাঁড় করায় ভারত। জবাবে ২৯৫ রানে অলআউট হয় কিউইরা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) ইন্দোরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯০ রানের বড় ব্যবধানে হারায় ভারত। এই জয়ে তিন ম্যাচ সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করলো রোহিত শর্মার দল।

এর আগে, টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। স্বাগতিকদের দুই ওপেনার রোহিত শর্মা আর শুভমান গিল উদ্বোধনী জুটিতেই গড়েন ২১২ রানের বড় সংগ্রহ। সেঞ্চুরি করেন দুজনই। রোহিত ৮৫ বলে ৯ চার আর ৬ ছক্কায় খেলেন ১০১ রানের ইনিংস। ৭৮ বলে গিলের বিধ্বংসী ১১২ রানের ইনিংসটি ছিল ১৩ বাউন্ডারি আর ৫ ছক্কায় সাজানো।

এছাড়া বিরাট কোহলি ২৬ বলে ৩৬, হার্দিক পান্ডিয়া ৩৮ বলে ৫৪ আর শার্দুল ঠাকুর করেন ১৭ বলে ২৫ রান। নিউজিল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন জ্যাকব ডাফি আর ব্লেয়ার টিকনার।

লক্ষ্য তাড়া করতে নেমে ডেভন কনওয়ে সেঞ্চুরি করলেও বড় হার এড়াতে পারেনি নিউজিল্যান্ড। ১০০ বলে ১৩৮ রানের ইনিংস খেলেন কনওয়ে, যাতে ১২টি চারের সঙ্গে ছিল ৮টি ছক্কা। ৪০ ওভার পর্যন্ত নিউজিল্যান্ডের রানরেট সাতের ওপরই ছিল। পুরো ৫০ ওভার খেলতে পারলে হয়তো জিতেও যেতো। তবে মারতে গিয়ে উইকেট সামলে রাখতে পারেনি কিউইরা। ৪১.২ ওভারে অলআউট হয় ২৯৫ রানে। ভারতের কুলদ্বীপ যাদব আর শার্দুল ঠাকুর নেন ৩টি করে উইকেট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD