February 1, 2023, 10:21 am

আশা জাগিয়েও টাইগারদের পরাজয়

যমুনা নিউজ বিডিঃ টানটান উত্তেজনা। বলে বলে রোমাঞ্চ। অ্যাডিলেইডের ঠাণ্ডা আবহাওয়ায় উত্তাপ ছড়াল ক্রিকেট বিশ্বে নতুন দ্বৈরথে রূপ নেয়া ভারত-বাংলাদেশ লড়াই। তবে শেষমেশ শক্তিশালী প্রতিবেশিদের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও তীরে এসে তরী ডুবেছে বাংলাদেশের। সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫ রানের স্বস্তির জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল ভারত।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ২০ রানের। আর্শদীপের প্রথম বলে সিঙ্গেল নিয়ে সোহানকে স্ট্রাইক দেন তাসকিন। দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে ম্যাচটা আরও জমিয়ে দেন উইকেটকিপার ব্যাটার। তবে শেষমেশ আর পারলেন না। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাঁচ রানে হেরেছে বাংলাদেশ।

যদিও বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেইডে ভারতের দেয়া ১৮৫ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। চলতি বছর ওপেনিংয়ে সর্বোচ্চ সংগ্রহ এসেছিল আজ (৬৬ রান)।

এছাড়া ২১ বলে লিটনের ঝোড়ো ফিফটিতে জয়ের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। তার ব্যাটে ভর করেই বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত বিনা উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬৬ রান।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৬ ওভারে ১৫১ রানের টার্গেট পায় বাংলাদেশ। অর্থাৎ বাকি ৯ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ৮৫ রান। এমন লক্ষ্যে খেলতে নেমে মোমেন্টাম ধরে রাখতে পারেনি বাংলাদেশ।

হাতের নাগালে থাকা জয়টা হাত ফসকে বের হয়ে গেছে। সেই সঙ্গে বাংলাদেশের সেমিফাইনালের আশাও কার্যত ভেস্তে গেছে। তবে কাগজে-কলমে এখনো কিছুটা টিকে আছে আশা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD