April 26, 2024, 10:27 pm

ইন্টারের কাছে প্লজেনের হারে বার্সার বিদায়

যমুনা নিউজ বিডিঃ বায়ার্ন মিউনিখকে ঘরের মাঠে আতিথেয়রা দেওয়ার আগে বার্সেলোনার নজর ছিল ইন্টার-প্লজেন ম্যাচে। কেননা এই ম্যাচে ইন্টার মিলান জিতলেই যে চ্যাম্পিয়নস লিগ থেকে টানা দ্বিতীয়বার বিদায় নিশ্চিত হতো কাতালান ক্লাবটির। হলোও তাই। বার্সাকে উদ্ধার করতে পারলো না ভিক্টোরিয়া প্লজেন।

বুধবার রাতে গ্রুপ পর্বের ম্যাচে ইন্টারের বিপক্ষে ৪-০ গোলের হারে প্লজেন নিজেরা তো বিদায় নিয়েছেই, সঙ্গে বার্সার বিদায়ও নিশ্চিত হয়েছে।

ন্যু ক্যাম্পে ইন্টার মিলানের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেই মূলত কপাল পোড়ে বার্সেলোনা। দলটির বিপক্ষে প্রথম দেখায় হার এবং ফিরতি দেখায় ড্রয়ের পর শেষ ষোলতে উঠতে অনেক যদি-কিন্তুর সামনে পড়েছিল বার্সা। যার মধ্যে প্রথমটি ছিল প্লজেনের বিপক্ষে ইন্টারকে পয়েন্ট খোয়াতেই হবে। তা না হলে পয়েন্ট সমান হলেও হেড-টু-হেডে পিছিয়ে থাকায় বার্সাকে বাদ পড়তে হতো গ্রুপ পর্ব থেকে।

তবে প্লজেন বার্সাকে কোনো সাহায্যই করতে পারেনি। উল্টো সান সিরোতে হালি হজম করেছে। তাই হাতে থাকা শেষ দুই ম্যাচ জিতলেও বার্সার পরের পর্বে ওঠার আর কোনো রাস্তা খোলা নেই। উল্টো পাঁচ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে ফেলল ইন্টার। মিলানের ক্লাবটির সামনে সুযোগ আছে গ্রুপ ‘সি’র শীর্ষে থেকে পরের রাউন্ডে ওঠার। সে জন্য বায়ার্নকে বার্সার কাছে হারতে হবে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বায়ার্নের বিপক্ষে জিততে হবে ইন্টারকে।

আরও পড়ুন: নকআউট পর্বে উঠতে যে সমীকরণ মেলাতে হবে বার্সাকে

সান সিরোয় গ্রুপ অব ডেথের গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে শুরুতে দাপট দেখায় প্লজেন। তবে অগোছালো আক্রমণের কারণে ইন্টার গোলমুখে কোনো আক্রমণ করতে পারছিল না অতিথিরা। উল্টো পাল্টা আক্রমণে ৩৫ মিনিটে গোল পেয়ে যায় ইন্টার। আলেহান্দ্রো বাস্তোনির ক্রস থেকে হেডে গোলটি করেন হেনরিখ মিখিটারিয়ান। বিরতির আগে ইন্টারের হয়ে গোল করেন এডিন জেকোও। এবার ফেদেরিকো ডিমার্কোর ক্রস থেকে ট্যাপ ইনে ব্যবধান বাড়ান এই স্ট্রাইকার।

ইন্টার দ্বিতীয়ার্ধেও করে আরও দুটি গোল। দলের পক্ষে তৃতীয় গোলটি করেন সেই জেকো। ৬৬ মিনিটে লাওতারো মার্টিনেজের পাস থেকে বাঁ পায়ের নিখুঁত শটে নিজের দ্বিতীয় গোলটি করেন এই বসনিয়ান তারকা। আর ৮৭ মিনিটে বদলি নামা রোমেলো লুকাকু প্লজেনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন হোয়াকিন কোরেয়ার সঙ্গে দারুণ বল দেওয়া-নেওয়া করে বাঁ বায়ের শটে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD