October 6, 2022, 10:43 am

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা

যমুনা নিউজ বিডিঃ ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। সাকিব আল হাসান ও রোহিত শর্মার পর তৃতীয় ক্রিকেটার হিসেবে সাত টি টোয়েন্টি বিশ্বকাপের সবগুলোই খেলার অপেক্ষায় অভিজ্ঞ ব্যাটার মার্টিন গাপটিল। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঘোষিত দলে প্রথমবারের মতো ছোট সংস্করণের বৈশ্বিক আসরে খেলার জন্য ডাক পেয়েছেন ওপেনার ফিন অ্যালেন ও অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। গত বছরের বিশ্বকাপ দল থেকে এ দুজনই শুধু নতুন মুখ।

আরব আমিরাতে হওয়া শেষ আসরে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্সআপ হয়েছিল নিউজিল্যান্ড। সেবার লকি ফার্গুসনের ইনজুরিতে বিশ্বকাপ সুযোগ পান পেসার অ্যাডাম মিলনে। এবার তাকে সরাসরিই স্কোয়াডে রেখেছে কিউইরা। তার সঙ্গে পেস ডিপার্টমেন্টে থাকছেন ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। উইকেটের পেছনে দায়িত্ব দেয়া হয়েছে বাঁহাতি টপঅর্ডার ব্যাটার ডেভন কনওয়েকে। পিঠের ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় দলে সুযোগ পাননি কাইল জেমিসন। এছাড়া বাদ পড়েছে টড অ্যাসল ও টিম সেইফার্ট। আগামী ২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে নিউজিল্যান্ড। এর আগে ৭ অক্টোবর থেকে ঘরের মাঠে বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে খেলবে ত্রিদেশীয় সিরিজ। সে সিরিজেও এই অভিন্ন ১৫ জন নিয়েই খেলবে কিউইরা।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের স্কোয়াড
কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্ল্যান ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD