October 7, 2022, 6:22 am

রাজশাহীসহ তিন জেলায় ৪০ মিনিট বিদ্যুতের ব্ল্যাকআউট

মঈন উদ্দিনঃ আকস্মিকভাবে বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটেছে রাজশাহীতে। রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ জেলা মঙ্গলবার সকাল ৯টা ১৫ মিনিট থেকে ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ব্ল্যাকআউট ছিল।

এর মানে এই তিন জেলার কোথাও নেসকোর আওতাধীন এলাকায় পুরোপুরি বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। তবে এর পর কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

নেসকোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, নেসকো বিদ্যুৎ সরবরাহ পেয়ে থাকে পাওয়ার গ্রিড অব কোম্পানি লিমিটেড (পিজিসিএল) থেকে। তাদের গ্রিডে সমস্যা হয়েছে। তবে কি সমস্যা তারাই বলতে পারবে।

তিনি বলেন, ৪০ মিনিট বন্ধ থাকার পর ১০টার দিকে পুনরায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। প্রথমে চাহিদার মাত্র ১০ ভাগ বিদ্যুৎ পাওয়া যায়। পরে তা বাড়তে থাকে। ৮০ মেগাওয়াটের চাহিদার বিপরীতে দুপুর ২টার দিকে ৮০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া গেছে। এ কারণে পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

গ্রীড এখনো স্বাভাবিক করতে পারেনি উল্লেখ্য করে নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ বলেন, রাজশাহী বিভাগে আমাদের চাহিদা ছিল ৩৪৮ মেগাওয়াট। দুপুর দুইটার দিকে আমরা পেয়েছি ২৭৪ মেগাওয়াট। এ করণে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভাব হচ্ছে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD