September 27, 2022, 5:07 am

অ্যান্ডারসনের বিশ্বরেকর্ড, ছুঁলেন ম্যাকগ্রাকে

যমুনা নিউজ বিডিঃ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় ইনিংসে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে বোল্ড করে দুর্দান্ত এক বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলেন জেমস অ্যান্ডারসন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি, তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি উইকেট নেওয়া পেসারে পরিণত হন ব্রিটিশ তারকা।

এক্ষেত্রে জিমি ছুঁয়ে ফেলেন অজি কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রার রেকর্ড। ম্যাকগ্রা টেস্টে ৫৬৩, ওয়ানডে ক্রিকেটে ৩৮১ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫টি উইকেট নিয়েছেন। সব মিলিয়ে তার আন্তর্জাতিক উইকেট সংখ্যা ৯৪৯টি।

এলগারের উইকেটটি অ্যান্ডারসনের টেস্ট কেরিয়ারের ৬৬২তম। তিনি ওয়ানডে ক্রিকেটে নিয়েছেন ২৬৯টি উইকেট, আর টি-টোয়েন্টিতে নিয়েছেন ১৮টি উইকেট। সুতরাং, তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অ্যান্ডারসনের উইকেট সংখ্যা দাঁড়ালো ৯৪৯টি।

উল্লেখ্য, টেস্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া পেসারদের তালিকায় ম্যাকগ্রাকে টপকে অনেক আগেই এক নম্বরে উঠেছেন অ্যান্ডারসন। সব মিলিযে টেস্টের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিন নম্বরে রয়েছেন জিমি। টেস্টে তার উইকেট সংখ্যা ৬৫৮টি। সামনে রয়েছেন শুধু শেন ওয়ার্ন (৭০৮) ও মুত্তিয়া মুরালিধরন (৮০০)।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যানচেস্টার টেস্টেই অসি কিংবদন্তিকে টপকে এককভাবে এক নম্বরে উঠে আসতে পারেন ব্রিটিশ তারকা। তার জন্য অ্যান্ডারসনের দরকার আর একটি মাত্র উইকেট।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD