April 16, 2024, 11:16 pm

বগুড়ার সোনাতলায় বিএসটিআই এর অভিযানে জরিমানা

জাতীয় গোয়েন্দা সংস্থা (এন.এস.আই) এর তথ্যের ভিত্তিতে বগুড়া জেলা প্রশাসন ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ উদ্যোগে বৃহস্পতিবার  বগুড়া জেলার সোনাতলা উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ও অস্বাস্থ্যকর পরিবেশে ‘ড্রিংকিং ওয়াটার, মশার কয়েল, আইস ললি, ব্যাটারী পানি, হ্যান্ড ওয়াশ, টয়লেট ক্লিনার, হ্যান্ড স্যানিটাইজার, ডিশ ওয়াশিং লিকুইড, বল পেন, শ্যাম্পু এবং চানাচুর, সরিষার তেল, মরিচের গুড়া, হলুদের গুড়া (ব্রান্ড: সুরভী)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় এবং মোড়কে বিএসটিআই’র মনোগ্রাম সম্বলিত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় মেসার্স ছালেক ফুড এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিঃ, গড়ফতেপুর, সোনাতলা, বগুড়াকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ মোতাবেক ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা) জরিমানা করা হয় এবং প্রায় দশ লক্ষ টাকা সমমূল্যের অবৈধ পণ্য ধ্বংস করা হয়।

বগুড়া জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আমির সালমান রনি এর নেতৃত্বে পরিচালিত উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন এন.এস.আই ও বিএসটিআই এর কর্মকর্তাবৃন্দ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদস্যবৃন্দ। জনস্বার্থে এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে। -খবর বিজ্ঞপ্তী

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD