October 4, 2022, 10:52 pm

সেল্টার জালে ক্যাসিমিরোহীন রিয়ালের গোল উৎসব

যমুনা নিউজ বিডিঃ সদ্যই রিয়ালের সঙ্গ ছেড়েছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ক্যাসিমিরো। দীর্ঘদিন দলের অপরিহার্য অংশ হয়ে থাকা সতীর্থকে হারিয়ে শুরুতে কিছুটা ঝিমিয়ে পড়ছিলো রিয়াল মাদ্রিদ। সেই সুযোগ কাজে লাগিয়ে ভয় দেখিয়েছিলো সেল্টা ভিগো। কিন্তু দলটি যে ইউরোপ চ্যাম্পিয়ন। তারা যে কোনও মুহূর্তেই আবেগ ও অনুভূতি কাটিয়ে দ্রুতই ঘুরে দাঁড়াতে পারে তার প্রমাণ আরও একবার দিলো। ওই প্রথমেই একটু খেই হারিয়েছিল এরপর আর কোন সুযোগই পায়নি প্রতিপক্ষরা। লুকা মদ্রিচ ও ভিনিসিয়াস জুনিয়রের অনন্য জাদুকরী পারফরম্যান্সে প্রতিপক্ষের জালে গোলউৎসব করেই বড় জয় নিয়ে বাড়ি ফিরেছে কার্লো আনচেলত্তির দল। দুজনই একটি করে গোল ও একটি করে অ্যাসিস্ট করেন।

শনিবার (২০ আগস্ট) সেল্টা ভিগোর মাঠ এস্তাদিও দ্য বেলাডোস আতিথেয়তা নিতে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। বেনজেমা, মদ্রিচ, ভিনিসিয়াস ও ভালভার্দে স্বাগতিকদের গোল বন্যায় ভাসান। সেল্টার হয়ে একমাত্র গোলটি করেছেন ইয়াগো আসপাস। প্রতিপক্ষের মাঠে এদিন বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। গোটা ম্যাচে ৫১ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। যদিও গোলমুখে শট নেয়ার ক্ষেত্রে এগিয়ে ছিল লস ব্লাংকোসরাই। পুরো ম্যাচে ১৬টি শট নিয়ে ৭টি লক্ষ্যে রাখে তারা। বিপরীতে ১৫ শটের ২টি লক্ষ্যে রাখে সেল্টা ভিগো। তিনে তিন। মৌসুমে টানা তিন জয় রিয়াল মাদ্রিদের। সুপারকাপের পর লা লিগায় উড়ন্ত লস ব্লাঙ্কোরা। শুরুতেই রিয়াল মাদ্রিদকে লিড এনে দেন ফরাসি স্ট্রাইকার কারিম বেনজেমা। সফল স্পট কিকে লা লিগায় মৌসুমের প্রথম গোল ফরাসি তারকার। যদিও ভিএআর সহায় হয়েছলি লস ব্লাঙ্কোদের। গোল খেয়ে সমতায় ফিরতে সময় নেয়নি সেল্টা ভিগো। এ যেন প্রথম গোলের প্রতিচ্ছবি। একই ছবি। গনসালো পাসিয়েনসিয়ার সট এদার মিলিতাওয়ের হাতে লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। সফল ইয়াগো আসপাস।

লুকা মদ্রিচের কল্যাণে প্রথমার্ধে আবারো লিড আনচেলত্তি শীষ্যদের। ডি বক্সের বাইরে থেকে তার চোখের প্রশান্তি। টানা ১১ মৌসুমে রিয়াল জার্সিতে গোল করলেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে আক্রমন বাড়ায় সেল্টা। তবে উল্টো কাউন্টার অ্যাটাকে পিছিয়ে পড়ে। এবার স্কোরার ভিনিসিয়াস জুনিয়র। আর ব্যাবধান বাড়ান ফেদেরিকো ভালভার্দে। স্কোর লাইনে পরিবর্তন আসতে পারতো। যদি শেষ মুহূর্তে এডেন হ্যাজার্ডের স্পট কিক সফল হতো। সেল্টা ভিগোর মাঠে ব্যবধানটা আরো বাড়তে পারতো যদি শেষ মুহূর্তে এডেন হ্যাজার্ডের স্পট কিক সফল হতো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD