October 6, 2022, 11:00 am

পরিবর্তন এলো কাতার বিশ্বকাপের সূচি

যমুনা নিউজ বিডিঃ  পর্দা ওঠার অপেক্ষায় ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থের’ ২২তম আসর। টুর্নামেন্টটির মাঠের লড়াই শুরু হওয়ার ঠিক ১০০ দিন আগে রদবদল এসেছে কাতার বিশ্বকাপের সূচিতে।

নেদারল্যান্ডস ও সেনেগালের ম্যাচ দিয়ে ২১ নভেম্বর পর্দা উঠার কথা ছিল ফুটবল বিশ্বকাপের। কিন্তু নতুন সূচি অনুযায়ী, আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডরের ম্যাচ দিয়ে আগের নির্ধারিত সূচির অর্থাৎ ২১ নভেম্বরের পরিবর্তে একদিন এগিয়ে ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ লড়াই।

বৃহস্পতিবার( ১১ আগস্ট) বাংলাদেশ সময় দিবাগত রাতে নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা।

ফিফা সূত্রে জানা যায়, আয়োজক দেশ কাতার এবং গ্রুপ-‘এ’তে তাদের প্রতিদ্বন্দ্বী ইকুয়েডর ২০ নভেম্বর আল বাইত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে একে অপরের মোকাবিলা করবে। যদিও আগের সূচি অনুযায়ী দল দুটির মুখোমুখি হওয়ার কথা ছিল ২১ নভেম্বর টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে।

কাতার ম্যাচের দিনক্ষণ বদলে যাওয়ায় নেদারল্যান্ড এবং সেনেগালের মধ্যকার ম্যাচের সময়ও পাল্টে গেছে। সেটি ২১ নভেম্বর মাঠে গড়াবে।

২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে আয়োজক দেশের উদ্বোধনী ম্যাচ খেলার প্রচলন শুরু হয়েছিল। এরপর ২০১০ দক্ষিণ আফ্রিকা, ২০১৪ ব্রাজিল এবং ২০১৮ সালে রাশিয়া আয়োজক হিসেবে উদ্বোধনী ম্যাচ খেলেছিল। সেই ধারাবাহিকতায় এবার কাতারও উদ্বোধনী ম্যাচ খেলবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD