October 6, 2022, 11:43 am

মালিতে সন্ত্রাসী হামলায় ৪২ সেনা নিহত

যমুনা নিউজ বিডিঃ পশ্চিম আফ্রিকার দেশ মালির সাহেল অঞ্চলে সন্দেহভাজন জঙ্গিদের হামলায় সামরিক বাহিনীর ৪২ সেনা নিহত হয়েছেন। তারা ড্রোন ও কামান ব্যবহার করে এ হামলা চালায়। বুধবার (১০ আগস্ট) এ ঘটনা ঘটে। খবর এএফপির।

মালিতে দশকব্যাপী চলা সহিংসতার মধ্যে সাহেল অঞ্চলে এটি সবচেয়ে ভয়াবহ রক্তপাতের ঘটনা। দেশটির উত্তরাঞ্চলে শুরু হওয়া এ সহিংসতা মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল ছাড়িয়ে বর্তমানে প্রতিবেশী বুরকিনা ফাসো ও নাইজারেও ছড়িয়ে পড়েছে। এই হামলার সঙ্গে সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট জড়িত বলে বুধবার (১০ আগস্ট) জানিয়েছে দেশটির সরকার। খবর দ্য হিন্দুস্তান টাইমস।

এক বিবৃতিতে মালির সরকার জানিয়েছে, ‘সেনাবাহিনীর টেসিটের ইউনিট এই হামলার জবাবে সন্দেহভাজন ইসলামিক স্টেট ইন দ্য গ্রেটার সাহারা’র (আইএসজিএস) বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে। ড্রোন, বিস্ফোরক, গাড়ি বোমা এবং আর্টিলারির ব্যবহার করে তাদের প্রতিহত করা হয়েছে।’ কয়েক ঘণ্টার আইএসজিএস যোদ্ধাদের সঙ্গে তীব্র লড়াই করে দেশটির সেনাবাহিনী। এতে ৩৭ জন আইএসজিএস যোদ্ধা নিহত হয় বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে, দেশটির সেনাবাহিনী ১৭ সৈনিক নিহত এবং ৯ জন নিখোঁজ থাকার কথা জানিয়েছিল।

২০২০ সালে গণতান্ত্রিক সরকারকে উৎখাত করে দেশটির রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে সামরিক বাহিনী। কিন্তু দেশটির সংহিসতা বন্ধ করতে ব্যর্থ হয়েছে এই জান্তা সরকার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD