August 15, 2022, 7:23 pm

এবার বিপুল অর্থসহ পশ্চিমবঙ্গের ৩ বিধায়ক গ্রেফতার

যমুনা নিউজ বিডিঃ কলকাতার পর হাওড়া। ফের উদ্ধার বিপুল অর্থ। এবার পুলিশের জালে অন্য রাজ্যের তিন কংগ্রেস বিধায়ক। তাদের গাড়িতে ছিল তাড়া তাড়া টাকা। তবে এ টাকার প্রকৃত মালিক কে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তৃণমূল কংগ্রেস সরকারের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যয় ও তার ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যয় ইস্যুতে শনিবারই (৩০ জুলাই) রাজপথে নেমেছিলেন কংগ্রেস নেতারা। ঠিক সেদিন রাতে কংগ্রেসের তিন বিধায়ক বিপুল অর্থসহ গ্রেফতার হলেন, যে অর্থের উৎস এখনো অজানা।

এ নিয়ে সামাজিকমাধ্যমে সরব পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল। তাদের প্রশ্ন, ঝাড়খণ্ডে সরকার পতন ও ঘোড়া কেনাবেচার গুঞ্জনের মধ্যেই পশ্চিমবঙ্গে তিন কংগ্রেস বিধায়কের কাছ থেকে বিপুল নগদ উদ্ধারের ঘটনা ঘটলো। এসব টাকার উৎস কী ইডি খতিয়ে দেখবে? মামলা করবে? নাকি এ তৎপরতা শুধুমাত্র বাছাই করা কয়েকজনের জন্যই?

পুলিশ জানিয়েছে, হাওড়া পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল, কলকাতা থেকে জামতাড়াগামী একটি কালো গাড়িতে বিপুল নগদ অর্থ পাচার হচ্ছে। সেই সূত্রে ৬ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন পাঁচলার রানিহাটি মোড়ের কাছে তল্লাশি চালায় পাঁচলা ও সাঁকরাইল থানার পুলিশ।

 

ঝাড়খন্ডের বিধায়কের স্টিকার লাগানো একটি কালো গাড়ি থামিয়ে তল্লাশি চালাতেই পুলিশের চক্ষু চড়কগাছ। গাড়ি থেকে উদ্ধার করা হয় নোটভর্তি দুটি কালো ব্যাগ। সেই গাড়িতে ছিলেন ঝাড়খন্ডের তিন কংগ্রেস বিধায়ক। তারা হলেন- রাজেশ কচ্ছপ, নমন বিকসাল ও ইরফান আনসারি।

পরে তাদেরকে পাঁচলা থানায় নিয়ে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কত টাকা রয়েছে, তা জানতে নোট গোনার মেশিন আনা হচ্ছে বলে সূত্রের খবর।

পুলিশের ধারণা, দুটি ব্যাগে লক্ষাধিক টাকা রয়েছে। হাওড়া জেলার (গ্রামীণ) পুলিশ সুপার স্বাতী ভাঙারিয়া জানিয়েছেন, তাদের কাছে আগে থেকেই খবর ছিল। সেই সূত্র ধরেই কালো গাড়িটি আটক করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD