August 15, 2022, 4:03 pm

রাশিয়ার আবাসিক এলাকায় ইউক্রেনের হামলায় নিহত ৩

যমুনা নিউজ বিডিঃ ইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর বেলগোরোডে কিয়েভের হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। সেখানকার গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভের বরাত দিয়ে আজ রোববার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

অন্তত ১১টি অ্যাপার্টমেন্ট ব্লক এবং ৩৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছেন ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে এক পোস্টে তিনি বলেন, আমরা বর্তমানে পরিস্থিতি পর্যবেক্ষণের চেষ্টা করছি। সেখানে বিমান বিধ্বংসী প্রতিরক্ষা কার্যক্রম চলানো হয়েছে।

গভর্নরের বিবৃতি স্বাধীনভাবে নিশ্চিত করা যায়নি। ইউক্রেনের তরফ থেকেও তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

যদিও বেলগোরোডের বিমানবন্দরের দিকে একটি রাশিয়ান ঘাঁটি লক্ষ্য করে ইউক্রেন ২৫টি মিসাইল ছুড়েছে বলে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিনিধি অ্যালান ফিশার রোববার জানিয়েছেন।

ওই মিসাইলগুলোর কয়েকটাই আবাসিক এলাকায় আঘাত হানতে পারে বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে তিনি বলেন, সব কিছু দেখে মনে হচ্ছে বেলগোরোডের বিমানবন্দরের দিকে একটি রাশিয়ান ঘাঁটি লক্ষ্য করে প্রায় ২৫টি মিসাইল নিক্ষেপ করা হয়েছিল। মনে হচ্ছে এই মিসাইলগুলোর মধ্যে কয়েকটি আবাসিক এলাকায় আঘাত করেছে। বিভিন্ন প্রতিবেদনে এ তথ্যই পাওয়া গেছে বলেও জানিয়েছেন তিনি।

ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে তিনি আরও বলেন, আমরা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন পোস্টের মাধ্যমে ঠিক কী ঘটেছে তা একত্রিত করার চেষ্টা করছি। আল জাজিরা এই মুহুর্তে দুই পক্ষই বলছে এমন কিছু নিশ্চিত করতে পারছে না।

গত সপ্তাহে একটি ইউক্রেনের একটি জনবহুল শপিং মল ও গত শুক্রবার ওডেসার আবাসিক ভবনে রাশিয়ার হামলায় ২১ জন নিহতের ঘটনার পর কিয়েভের এই হামলার ঘটনা সামনে এলো।

বেলগোরোড শহরটি ইউক্রেনীয় সীমান্ত থেকে প্রায় ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত। সীমান্তবর্তী এই শহরে এর আগেও একাধিকবার হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে শহরটির কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD