August 13, 2022, 3:08 pm

অস্ট্রেলিয়ার ওপর তাণ্ডব চালিয়ে শ্রীলঙ্কার অবিশ্বাস্য জয়

যমুনা নিউজ বিডিঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে শ্রীলঙ্কা। এই জয়ে হোয়াইটওয়াশের হাত থেকে রক্ষা পেল স্বাগতিকরা। এর আগে প্রথম দুই ম্যাচে জয় পেয়ে সিরিজ নিজেদের করে নেয় সফরকারিরা।

শনিবার (১১ জুন) পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে অজিদের দেয়া ১৭৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষ বলে শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

ম্যাচের শেষ তিন ওভারে লঙ্কানদের প্রয়োজন ছিল ৫৯ রান। তার আগে স্বাগতিকরা হারায় ছয়টি উইকেট। হাতে ছিল মাত্র চার উইকেট। কিন্তু ইনিংসের ১৮তম ওভার থেকে দাসুন শানাকা এবং চামিকা করুণারত্নে মিলে শুরু করেন তাণ্ডবের।

জস হ্যাজেলউডের করা সেই ওভারে এ দুই লঙ্কান তোলেন ২২ রান। এরপর ঝাই রিচার্ডসনের করা ১৯তম ওভারে তোলেন ১৮ রান। এতে শেষ ওভারে শ্রীলঙ্কার জয়ের জন্য দরকার ছিল ১৯ রান।

অস্ট্রেলিয়ার হয়ে ওভারটি করতে আসেন কেন রিচার্ডসন। তিনি প্রথম দুটি বল ওয়াইড দেন। পরের দুটি বলে দেন ১ রান। কিন্তু তার তৃতীয়, চতুর্থ বলে পর পর দুটি চার এবং পঞ্চম বলে ছক্কা হাঁকান শানাকা। এতে শেষ বলে মাত্র এক রানের প্রয়োজন হয় স্বাগতিকদের । যেটি তারা তুলে নিতে সমর্থ হন।

দুর্দান্ত এই জয়ের নায়ক দাসুন শানাকা মাত্র ২৫ বল খেলে ৫৪ রান করেন।

এর আজে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে সফরকারী অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে মার্কাস স্টোনিসের ব্যাট থেকে।

শ্রীলঙ্কার হয়ে ২৫ রান খরচায় সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন মাহিস থিকসানা।অন্যদিকে অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট তুলে নেন জস হ্যাজেলউড ও মার্কাস স্টনিস।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD