August 15, 2022, 6:51 pm

আইপিএল’র পর এশিয়া কাপ আয়োজন নিয়ে সিদ্ধান্ত

যমুনা নিউজ বিডিঃ শ্রীলঙ্কার টালমাতাল অবস্থার এখনো সমাপ্তি ঘটেনি। অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে ভোগা দেশটিতে আগামী আগস্টে এশিয়া কাপ আয়োজন অসম্ভব এমন গুঞ্জন দীর্ঘদিনের। এবার আসতে চলেছে আনুষ্ঠানিক ঘোষণা। আইপিএলের ফাইনালের পরই বিকল্প আয়োজক হিসেবে আসতে পারে বাংলাদেশ অথবা সংযুক্ত আরব আমিরাতের নাম। -সূত্র: ক্রিকবাজ

ক্রিকবাজ জানাচ্ছে, আইপিএলের ফাইনালে মাঠে উপস্থিত হয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রেসিডেন্ট জয় সাহাকে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেয়ার বিষয়ে প্রস্তাব দেবেন দেশটির ক্রিকেট বোর্ড।

সূত্রটি আরো জানাচ্ছে, লঙ্কান ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা সহ কয়েকজন সদস্য, রোববার (২৯ মে) আইপিএলের ফাইনালের মঞ্চ আমেদাবাদে হাজির হয়েছে এসিসি সভাপতির সঙ্গে বৈঠকে বসার জন্য।

এদিকে লঙ্কান ক্রিকেটের একাধিক সদস্য জানান, শ্রীলঙ্কা থেকে এখনও এশিয়া কাপ সরানোর বিষয়ে সিদ্ধান্ত হয়নি। তবে ক্রিকবাজকে এসিসির এক সদস্য বলেছে, ‘আমাকে যাচাই করে দেখতে হবে, চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি।’

আগামী ২৭ আগস্ট শুরু হয়ে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের এশিয়া কাপ আসর। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। আগামী ৭ জুন পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে দু’দল।

এদিকে এশিয়া কাপ আয়োজন না করলেও, ঘরের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ বাতিল করছে না দ্বীপ রাষ্ট্রটি। ফলে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ মাঠে গড়াবে যথাসময়ে। এদিকে অস্ট্রেলিয়াও কয়েক দিনের মধ্যেই শ্রীলঙ্কায় পৌঁছে যাবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD