March 29, 2024, 11:24 am

খুলনায় বিএনপি-পুলিশ সংঘর্ষে মামলা, ৮৫৯ নেতা-কর্মী আসামি

খুলনা প্রতিনিধিঃ খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় ৮৫৯ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এতে ৫৯ জনকে এজাহারনামীয় ও ৭০০ থেকে ৮০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলায় এজাহারনামীয় প্রথম সাতজনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

গত শনিবার রাতে খুলনার সদর থানায় ‍উপ-পরিদর্শক (এসআই) অজিত কুমার দাস বাদী হয়ে মামলাটি করেন। খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল-মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় গ্রেপ্তাররা হলেন, খুলনার রূপসা উপজেলার যুগিহাটি গ্রামের ইশারাত ইসলাম (২৩), দিঘলিয়া উপজেলার চন্দ্রদিঘলিয়া গ্রামের শেখ কামাল উদ্দিন (৪৭), মহানগরীর রূপসা স্ট্যান্ড রোডের মো. জালাল হোসেন (৩৫), রূপসা উপজেলার চর-রূপসা গ্রামের মো. রাজু শেখ (২৮), মহানগরীর থানা-খানজাহান আলী থানার ফুলবাড়িগেট এলাকার আব্দুল হাই রুমি (৪৬) ও দেলোয়ার হোসেন জসিম (৩৪), ফুলতলা উপজেলার পয়গ্রাম গ্রামের মিজানুর রহমান (৩২)। তাদের কাছ থেকে ১৫ টুকরা ভাঙ্গা ইটের খন্ড, ৯টি কাঠের আছাড়ি ও সাতটি লোহার রড জব্দ দেখানো হয়েছে।

এজাহারে বলা হয়েছে, শনিবার দুপুর ৩টায় খুলনা থানাধীন কে ডি ঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছিল। আকস্মিকভাবে বিএনপির নেতৃত্বে লাঠিসোটা, লোহার রড, কাঠের বাতা, ইট-পাটকেল, দেশীয় অস্ত্রশস্ত্র ও বাঁশের লাঠি নিয়ে মিছিলসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে জনমনে ভীতি, দোকানপাট ভাঙচুর করতে উদ্যত হয়। এ ছাড়া যান চলাচলে বিঘ্ন সৃষ্টি ও শান্তি-শৃঙ্খলা ভঙ্গ করে চরম মারমুখি অবস্থায় পুলিশের দায়িত্বে বাধা দেয়। এ সময় তারা (বিএনপির নেতা-কর্মী) পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলা করে গুরুতর ও সাধারণ জখম করে।

খুলনা মহানগর বিএনপির আহ্বয়াক কমিটির সদস্য (মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত) মিজানুর রহমান মিলটন বলেন, ‘আমাদের কর্মসূচি বানচাল করতে বেলা ১১টা থেকে দলীয় কার্যালয়ের সামনে পুলিশ উপস্থিত হতে থাকে। বেলা ২টার দিকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসতে শুরু করলে পুলিশ হঠাৎ করে লাঠিপেটা, টিয়ার সেল ও রবার বুলেট নিক্ষেপ শুরু করে। এতে আমাদের ১৫ থেকে ২০ জন গুরুতর আহত হয়েছেন।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD