February 4, 2023, 3:19 pm

সুন্দরগঞ্জে সরকারি বই বিক্রিসহ দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মাধ্যমিক স্তরের সাড়ে ১১ হাজার সরকারি বই বিক্রিসহ মাধ্যমিক অফিসের সকল দূর্নীতি ও প্রকৃত দায়ী ব্যক্তিদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় নেয়ার দাবী জানিয়ে মানববন্ধন করেছেন সচেতন নাগরিক সমাজ।

রোববার বেলা ১১টার দিকে উপজেলার বঙ্গবন্ধু চত্বরে ২ ঘন্টা ব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাজেদুল ইসলাম, সাবেক পৌর মেয়র আব্দুল্লাহ আল মামুন, দহবন্দ ইউপি’র সাবেক চেয়ারম্যান গোলাম কবির মুকুল, কৃষকলীগের সভাপতি আতাউর রহমান মাষ্টার, আওয়ামীলীগ নেতা মাসুদুর রহমান চঞ্চল, সচেতন নাগরিক সমাজ সদস্য সচিব মঞ্জুরুল ইসলাম বকুল, আহব্বায়ক মাসুদুর রহমান, উপজেলা প্রেস ক্লাব সভাপতি শাহজাহান মিঞা, সুন্দরগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মোশাররফ হোসেন বুলু, আওয়ামীলীগের পৌর সভাপতি আহসানুল করিম চাঁদ, পৌর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাবেক প্রধান শিক্ষক মসলিম উদ্দিন, কমিনিস্ট পার্টির সভাপতি আবু বক্কর সিদ্দিক, নদী বাঁচাও দেশা বাঁচাও এর সভাপতি আমিনুল ইসলাম সাজু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহসান হাবিব মাসুদ, সাবেক ছাত্রলীগ নেতা দেবাশীষ কুমার প্রমুখ।
বক্তারা বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মু: মাহমুদল হোসেন মন্ডল একই কর্মস্থলে ১০ বছর থেকে কর্মরত থাকায় একের পর এক দূর্নীতি করে অঢেল সম্পদের মালিক হয়েছেন। এরই ধারা বাহিকতায় তিনি ও তার কতিপয় দোষরসহ ২০২৩ সালের মাধ্যমিক স্তরের সরকারি বই বিক্রি করে ট্রাক যোগে পাচারকালে তা আটক হয়। ঘটনা ধামাচাপা দেয়ার জন্য তিনি তরিঘরি করে বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

বক্তারা আরো বলেন, মাধ্যমিক শিক্ষা অফিসারকে অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিলে সরকারি বই বিক্রির প্রকৃত রহস্য বের হবে। এছাড়া মাধ্যমিক শিক্ষা অফিসারকে মামলার ১নং আসামী হিসেবে অন্তর ভুক্ত করতে জোর দাবী জানান বক্তারা। অন্যথায় সচেতন নাগরিক সমাজ বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য হুশিয়ারি উচ্চারণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD