April 19, 2024, 2:09 pm

বগুড়ায় পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সাথে হাইওয়ে পুলিশের মতবিনিময়

এম আর শাইন ঃ  হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের আয়োজনে মহাসড়কে ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক মতবিনিময় সভা আজ রোববার শহরের চারমাথায় সেঞ্চুরী মোটেলে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন হাইওয়ে পুলিশ রিজিয়ন বগুড়ার পুলিশ সুপার মুনশী শাহাবুদ্দিন।

পুলিশ সুপার বলেন, মহাসড়কে দুর্ঘটনা এড়াতে বগুড়া হাইওয়ে পুলিশ সর্বদা কাজ করে যাচ্ছে। আমরা নিরাপদ সড়ক চাই। আর এ জন্য পরিবহন শ্রমিকদের নিয়ে বেশি বেশি সচেতনতামূলক সভা করতে হবে। নিরাপদ সড়ক গড়ে তুলতে হলে ড্রাইভারদের প্রশিক্ষনের কোন বিকল্প নেই। মহাসড়কে সিএনজি, থ্রি-হুইলার, নছিমন, করিমনসহ সব ধরনের অবৈধ যানচলাচল বন্ধে হাইওয়ে পুলিশ সদস্যরা সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। হাইওয়ে পুলিশ সব সময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করে থাকে।

তিনি আরও বলেন, বর্তমান  সরকার যোগাযোগ ব্যবস্থা বাড়াতে ব্যাপক কাজ করে যাচ্ছে। সমন্বয় ও সমন্বিত প্রচেষ্টা দ্বারা আমরা নিরবচ্ছিন্ন সড়ক উপহার দিতে চাই। এজন্য দুর্ঘটনা এড়াতে রাস্তার মাঝপথে যাত্রী ওঠানো, অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, বাসের ছাদে যাত্রী ওঠানো, ওভারটেকিং করা, অপরিচিত লোকের দেয়া খাবার গ্রহন, অবৈধ গাড়ীর যাত্রী হওয়া থেকে বিরত থাকতে হবে।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবু হায়দার মো. ফয়জুর রহমান, সহকারি পুলিশ সুপার বগুড়া সার্কেল হরেশ্বর রায়, জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি শাহ আখতারুজ্জমান ডিউক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ মিটুল, সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু, জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির কার্যকরী সভাপতি তৌফিক হাসান ময়না, বগুড়া সিএনজি মালিক সমন্বয় কমিটির সভাপতি শাহাদৎ হোসেন শাহীন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD