April 24, 2024, 7:49 am

এশিয়া কাপের প্রি ফাইনালে মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা

এশিয়া কাপের মঞ্চে ফাইনালের আগেই হচ্ছে আরেকটি ফাইনাল। এশিয়া কাপের সুপার ফোর পর্বে এক ম্যাচ করে হাতে রেখে ফাইনাল নিশ্চিত করে ফেলে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। দুই দল সুপার ফোরে নিজেদের তৃতীয় ম্যাচে এসে মুখোমুখি হচ্ছে।

ফাইনালে আগেই জায়গা করে নেওয়াতে নিয়মরক্ষার এক ফাইনাল খেলতে যাচ্ছে দুটি দলই। শিরোপার লড়াইয়ে মাঠে নামার আগে এক দল অন্য দলের শক্তিমত্তা কিংবা দুর্বলতা জানতে এই ম্যাচটি হতে পারে দুই দলের জন্য দারুণ মঞ্চ।

চলতি এশিয়া কাপে পাকিস্তান ও শ্রীলঙ্কা দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করে। এরপর গ্রুপ পর্ব থেকে সুপার ফোর মিলিয়ে টানা তিন ম্যাচ জিতে ফাইনালই নিশ্চিত করে ফেলে দুই দল।

আজকের ম্যাচে জয়-পরাজয় প্রভাব ফেলবে না টুর্নামেন্টে। তবে নিজেদের আত্মবিশ্বাস চাঙা রেখে শিরোপার লড়াইয়ে মাঠে নামার আগে দুই দলই চাইবে জয় দিয়ে সুপার ফোর পর্ব শেষ করতে।

এবারের এশিয়া কাপে এখন পর্যন্ত সবচেয়ে জমজমাট লড়াই উপহার দিয়েছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। দুই দলের চার ম্যাচের মধ্যে তিনটির ফলাফল নির্ধারিত হয়েছে শেষ ওভারে এসে। এরমধ্যে শ্রীলঙ্কা টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করে।

অপরদিকে পাকিস্তানের টুর্নামেন্টে সহজ ম্যাচ খেলে হংকংয়ের বিপক্ষে। এছাড়া ভারতের বিপক্ষে দুইবার এবং আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচে ইনিংসের শেষ ওভারে এসে জয়-পরাজয় দেখে দলটি। অপরদিকে শ্রীলঙ্কা বাংলাদেশ, আফগানিস্তান এবং ভারত তিন দলের বিপক্ষেই শেষ ওভারে এসে জয় পেয়ে ফাইনালে ওঠে।

সেই ধারা বজায় রাখলে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচে জমজমাট এক লড়াই দেখার আশা করতে পারে ভক্ত-সমর্থকরা। নিয়মরক্ষার এই প্রি ফাইনাল আজ (৯ সেপ্টেম্বর) রাত ৮টায় শুরু হবে। বাংলাদেশের টিভি চ্যানেল জিটিভি ও নাগরিক টিভিতে সরাসরি দেখা যাবে ম্যাচটি।

টিভিতে এশিয়া কাপের এই ম্যাচ ছাড়াও যেসব খেলা দেখা যাবে সেই তালিকা দেওয়া হলো।

ক্রিকেট

এশিয়া কাপ

পাকিস্তান-শ্রীলঙ্কা

সরাসরি, রাত ৮টা;

গাজী ও নাগরিক টিভি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD