October 6, 2022, 9:36 am

বগুড়ার শেরপুরে দুই চাল ব্যবসায়ীকে ছয় লক্ষাধিক টাকা জরিমানা

শেরপুর প্রতিনিধিঃ রোববার রাতে ভ্রাম্যমান আদালতের অভিযানে বগুড়ার শেরপুর উপজেলায় অতিরিক্ত মজুদ, কৃষি বিপণন লাইন্সেন না থাকা এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার অপরাধে দুই চাল ব্যবসায়ীকে ছয় লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। রাত ৯টা থেকে পৌণে ১২টা পর্যন্ত চলা অভিযানে পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শেরপুর উপজলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহঃ শাহনুর জামান ও জান্নাতুল নাইম। এসময় বাজার পরিদর্শক আবু তাহের, খাদ্য পরিদর্শক ও জেলা পুলিশ এবং এপিবিএন বগুড়া এর সদস্যগণ সহযোগিতা করেন। সোমবার সকালে জেলা প্রশাসনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আইন লঙ্ঘন করে নির্ধারিত পরিমাণের অতিরিক্ত ধান নির্ধারিত সময়ের অধিক সময় ধরে মজুত করায় শেরপুর উপজেলার চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদু (বিসমিল্লাহ অটো রাইস মিল)কে পাঁচ লাখ টাকা জরিমানা করেন সাবরিনা শারমিন।

অপরদিকে, কৃষি বিপণন লাইসেন্স গ্রহণ না করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় আলাল এগ্রো ফুড (আলাল অটো রাইস মিল) কে যথাক্রমে সত্তর হাজার এবং চল্লিশ হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করেন মুহ: শাহনুর জামান এবং জান্নাতুল নাইম।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, জেলা প্রশাসক মো: জিয়াউল হক মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় এ অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD