August 14, 2022, 7:12 pm

News Headline :
কলেজছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকার ময়নাতদন্ত সম্পন্ন জেলা পরিষদে জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়া জেলা শ্রমিকলীগের শোক সভা ও দোয়া বগুড়ার ভবানীপুর মন্দির পরিচালনা কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন মিসরের গিজা শহরে অগ্নিকান্ডে ৪১ জন নিহত বগুড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড বগুড়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার খবরদার আন্দোলনকারীদের যেন গ্রেপ্তার করা না হয়: প্রধানমন্ত্রী রাজশাহীর ৯৫২ পুকুর সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ দ্রুত কার্যকর করার দাবি সিরাজগঞ্জ  উল্লাপাড়া উপজেলায় হাজারো প্রকৃতিপ্রেমীর মিলন মেলা সোনাকান্ত ও মানতলা পদ্মবিলে

অভিনেত্রী শর্মিলী আহমেদ মারা গেছেন

যমুনা নিউজ বিডিঃ জনপ্রিয় টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেত্রী শর্মিলী আহমেদ ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি এক মেয়েসহ আত্মীয়-স্বজন ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, অভিনেতা-নির্মাতা শাহেদ আলী জানান, অভিনেত্রী শর্মিলী আহমেদ দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। তার কেমো চলছিল। সম্প্রতি সর্বশেষ কেমো দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা আর হলো না।

শর্মিলী আহমেদ ১৯৪৭ সালের ৮ মে মুর্শিদাবাদের বেলুর চাক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী পিএন গার্লস হাই স্কুল থেকে ম্যাট্রিক পরীক্ষা পাস করেন।

১৯৬২ সালে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন শর্মিলী আহমেদ। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’তে কাজ করেন। ১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ নাটকে প্রথমবারের মতো মায়ের চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন।

শর্মিলী আহমেদ ‘দহন’ সিনেমায় শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনয় করে ১৯৮৫ সালে বাচসাস পুরস্কার পান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD