July 2, 2022, 10:59 am

রথযাত্রা উপলক্ষে বগুড়ায় জেলা পুলিশের মতবিনিময়

ষ্টাফ রিপোর্টারঃ সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপন উপলক্ষে বগুড়ায় মতবিনিময় সভা করেছে জেলা পুলিশ। পূজা উদযাপন পরিষদের জেলা ও পৌর কমিটির সঙ্গে এ সভা করা হয়।

বৃহস্পতিবার বিকেল জেলা পুলিশ সুপারের (এসপি) কার্যালয়ে এ আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, সম্প্রীতির বন্ধনে বগুড়ায় বরাবরের মতোই সকলের ঐক্যবদ্ধ অংশগ্রহণে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব আসন্ন জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপিত হবে। যেখানে বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা বলয় থাকবে। রথযাত্রা উৎসবে হাজার হাজার মানুষের সমাগম ঘটবে। পুলিশের পাশাপাশি পূজা উদযাপন পরিষদের নেতাদের পর্যাপ্ত সেচ্ছাসেবীর ব্যবস্থা করতে হবে।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য দিলীপ কুমার দেব, জেলা শাখার সভাপতি সাগর কুমার রায় ও সাধারণ সম্পাদক নির্মল রায়, সংগঠনের বগুড়া পৌর কমিটির সভাপতি পরিমল প্রসাদ রাজ, অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন (ডিএসবি), শরাফত ইসলাম (সদর সার্কেল) এবং হেলেনা আকতার (সদর), বগুড়া পুলিশ লাইন্স শিব মন্দির কমিটির সভাপতি আনন্দ মোহন পাল, ইসকন বগুড়ার অধ্যক্ষ খরাজিতা কৃষ্ণ দাস, পূজা উদযাপন পরিষদ জেলা কমিটির সহ-প্রচার সম্পাদক ও পৌর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায় এবং সংগঠনের জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক গৌতম দত্ত, বগুড়া সদর থানার ওসি মো. সেলিম রেজা, ট্রাফিক ইন্সপেক্টর শফিউল ইসলাম, জেলা বিশেষ শাখার ইন্সপেক্টর মোসলেম উদ্দীন, কৈগাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর সৈকত হাসান, স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির ইনচার্জ হরিদাস মন্ডল এবং বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারিকুল ইসলাম।

অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় যে, শহরের ইসকন মন্দির থেকে রথযাত্রা বের হয়ে সাতমাথা হয়ে কালিতলা পর্যন্ত যাবে। পরে কালিতলা থেকে ঘুরে দত্তবাড়ি, থানামোড়, সাতমাথা হয়ে পুলিশ লাইন্স শিব মন্দির গিয়ে রথযাত্রা শেষ হবে। এছাড়াও শহরের ঐতিহ্যবাহী উত্তর চেলোপাড়া নব-বৃন্দাবন হরিবাসর প্রাঙ্গণ থেকে বের হওয়া রথযাত্রা প্রতিবারের মত দত্তবাড়ি দেবসেবা ট্রাস্টি মন্দিরে গিয়ে শেষ হবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD