July 6, 2022, 9:40 pm

জয় দিয়ে শুরু আফগানিস্তানের

যমুনা নিউজ বিডি স্পোর্টস ডেস্ক : জয় দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজ শুরু করলো আফগানিস্তান। সিরিজের প্রথম টি-২০তে আফগানিস্তান ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক জিম্বাবুয়েকে। ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানরা।

হারারেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। টপ-অডার্র ব্যাটাররা নিজেদের মেলে ধরতে না পারলে ৯৭ রানে ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে ছয় নম্বরে নামা সিকান্দার রাজার ৩১ বলে ৪৫ রানের সুবাদে লড়াই করার মত পুঁজি পায় জিম্বাবুয়ে। ২০ ওভারে ৮ উইকেটে ১৫৯ রান করে জিম্বাবুয়ে। রাজার সাথে ওয়েসলি মাধভেরে ৩২ ও রেজিস চাকাবভা ২৯ রান করেন।

১৬০ রানের লক্ষ্যে দারুন সূচনা করে আফগানিস্তান। ৬১ বল খেলে ৮৩ রান তুলেন দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। জিম্বাবুয়ের লেগ-স্পিনার রায়ান বার্লের করা ১১তম ওভারের প্রথম দুই ডেলিভারিতে বিদায় নেন তারা। জাজাই ৪৫ ও গুরবাজ ৩৩ রান করেন। ঐ ওভারের শেষ বলে ১ রানে থাকা উসমান ঘানিকে শিকার করেন বার্ল। এক ওভারে ৩ উইকেট নিয়ে আফগানিস্তানকে চাপে ফেলেছিলেন বার্ল।

তবে একপ্রান্ত আগলে মারমুখী মেজাজে ২৫ বলে অপরাজিত ৪৪ রান করে দলের জয় নিশ্চিত করেন নজিবুল্লাহ জাদরান। তার ইনিংসে ২টি চার ও ৩টি ছক্কা ছিলো। ৮ বলে অপরাজিত ১৫ রানে মাঠ ছাড়েন অধিনায়ক মোহাম্মদ নবি। আজ সিরিজের দ্বিতীয় টি-২০তে আবারও মাঠে নামবে জিম্বাবুয়ে ও আফগানিস্তান।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD