December 1, 2022, 9:41 am

১৫ জুন বগুড়ার সারিয়াকান্দির চালুয়াবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন

যমুনা নিউজ বিডিঃ ১৫ জুন বগুড়ার সারিয়াকান্দির চালুয়াবাড়ী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। এ উপলক্ষে চরাঞ্চলে সাজ সাজ রব বিরাজ করছে। গত ৩১ জানুয়ারি সারিয়াকান্দির ১২টি ইউনিয়নের মধ্যে ১১টিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নদীভাঙনের জন্য ভোটার অন্যত্র থাকায় সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে সংশয় দেখা দেয়। ফলে চালুয়াবাড়ী ইউপি নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। এরপর ভোটার তালিকার পুনর্বিন্যাস করে গত ২৪ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী গত ১৭ মে ছিল মনোনয়ন জমাদানের শেষ দিন। ১৫ জুন এই ইউপির ভোট হবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী। তাঁরা হলেন আওয়ামী লীগ মনোনীত সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম বাদশা (নৌকা), বর্তমান চেয়ারম্যান শওকত আলী (আনারস), জিয়াউর রহমান (ঘোড়া) ও আকবর আলী (মোটরসাইকেল)। ইউপির ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২৫ জন এবং সংরক্ষিত নারী আসনের সদস্য পদে ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা নৌকায় দুর্গম চরাঞ্চলের বিভিন্ন চরে গিয়ে ভোট চাইছেন। দিচ্ছেন নানা ধরনের আশ্বাস। ইউপির গ্রামগুলো এখন নানা ধরনের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। ভোটাররাও বিভিন্ন ধরনের দাবির কথা জানাচ্ছেন প্রার্থীদের কাছে। সন্ধ্যার পরপরই শুরু হয় গ্রামের ভোটার ও শিশুদের মিছিল। সারা দিন বিভিন্ন এলাকায় চলে বিভিন্ন ধরনের নির্বাচনী সভা। প্রার্থীদের কর্মী-সমর্থকেরা নেচে-গেয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন।

যমুনা নদী বিধ্বস্ত ইউনিয়নটির মোট ভোটার ৯ হাজার ৮১৫ জন। তাঁদের মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৮২৪ জন এবং নারী ভোটার ৪ হাজার ৯৯১ জন। ৯টি ওয়ার্ডের মোট ভোটকেন্দ্র ১০টি এবং বুথের সংখ্যা ৩৪।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, ‘চালুয়াবাড়ী ইউপিতে ইভিএমে ভোট গ্রহণের জন্য ইতোমধ্যেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সবার সহযোগিতায় আশা করছি, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত হবে।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD