August 15, 2022, 7:01 pm

ডিসেম্বরের মধ্যেই আ.লীগের জাতীয় সম্মেলন

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আগামী ডিসেম্বরের মধ্যেই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১ জুন) গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সভা সূত্রে এতথ্য নিশ্চিত হওয়া গেছে। এসময় প্রধানমন্ত্রী আরও বলেছেন, সততা ছিলো বলেই চ্যলেঞ্জ নিয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর তৈরি করতে পেরেছি। বাজেটের বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচনী প্রতিশ্রুতির সাথে সমন্বয় করেই প্রতিবার বাজেট প্রণয়ন করা হয়।

উল্লেখ্য, তিন বছর আগে অনুষ্ঠিত ২১তম জাতীয় সম্মেলনের পর প্রথমবারের মতো উপদেষ্টা পরিষদের বৈঠক অনুষ্ঠিত হলো। এর আগে সম্মিলিত বৈঠকে উপদেষ্টা পরিষদ থাকলেও এককভাবেই এটিই তাদের নিয়ে প্রথম সভা। এর আগে ২০২০ সালে ৩ ও ৪ জানুয়ারি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়েছিল। এরপর মহামারি করোনার কারণে প্রায় আড়াই বছর পেরিয়ে গেলেও উপদেষ্টা পরিষদের আলাদা কোনো সভা করতে পারেনি আওয়ামী লীগ।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দলের উপদেষ্টা পরিষদের সদস্যসংখ্যা ৪১ থেকে বাড়িয়ে ৫১ করা হয়। জাতীয় সম্মেলনের পর একেএম রহমত উল্লাহ এমপি, হাজি আবুল হাসনাত, মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু, অধ্যক্ষ মতিউর রহমান, জয়নাল হাজারীসহ বেশ কয়েকজনকে উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছিল। কিন্তু এর মধ্যে হাজি আবুল হাসনাত ও জয়নাল হাজারী মারা গেছেন। এ ছাড়া এই সময়ে আবুল মাল আবদুল মুহিত, এইচটি ইমামসহ আরও কয়েকজন উপদেষ্টা পরিষদের সদস্য মারা গেছেন। ফলে উপদেষ্টা পরিষদের বেশ কয়েকটি পদ এখনো শূন্য রয়েছে। এদিকে সম্প্রতি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD