May 2, 2024, 2:37 pm

কবি সুদীপ চক্রবর্ত্তী’র কবিতাসন্ধ্যা অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টার: নানা আয়োজনে, বর্ণিল পরিবেশে এবং মিলনায়তন ভর্তি দশর্কের মুহুর্মূহু করতালির মধ্যে দিয়ে কবি সুদীপ চক্রবর্ত্তী’র কবিতাসন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বগুড়া লেখক চক্রের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে রবিবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০.৩০ টা পর্যন্ত এই কবিতাসন্ধ্যা চলে। ইতোমধ্যে সুদীপ চক্রবর্ত্তীর চারটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। কাব্যগ্রন্থগুলো হলো-নিরন্তর নির্বাসন, নীলিমায় বালিহাঁস, নিমগ্ন নির্জন এবং নিঃশব্দ নিনাদ। কবিতাসন্ধ্যায় কবি সুদীপ চক্রবর্ত্তী স্বকণ্ঠে ১০টি কবিতা পাঠ করেন এবং কবিতা বিষয়ক বক্তব্য রাখেন।

স্বকণ্ঠে কবিতা পাঠের পূর্বে কবিকে বগুড়া লেখক চক্রের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক, উত্তরীয়, ফুলেল শুভেচ্ছা এবং বই উপহার প্রদান করা হয়। কবিকে অন্যান্য সংগঠনের মধ্যে নওগাঁ সাহিত্য পরিষদ, বগুড়া ইয়ূথ কয়্যার, বাংলার মুখসহ বিভিন্ন সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান। বাচিকশিল্পী মাহফুজ ফারুকের সঞ্চালনায় কবির কাব্যগ্রন্থ থেকে কবিতা পাঠ করেন কবি সাংবাদিক এইচ আলিম, লুবনা জাহান, রবিউল আলম অশ্রু, রেহেনা আমিন শিল্পী এবং অথই। নিবেদিত কবিতা পাঠ করেন এ্যাড. পলাশ খন্দকার, কবি মাহমুদ হোসেন পিন্টু, কবি সিকতা কাজল, কবি মাহফুজ সুইট, কবি হিরণ্য হারুন, কবি সাফওয়ান আমিন এবং কবি জীবন সাহা। কবি সুদীপ চক্রবর্ত্তীর কবিতা আবৃত্তি করেন বিআইআইটি’র প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রকৌশলী সাহাবুদ্দীন সৈকত, অলক পাল, মাহফুজ ফারুক, শাহানূর শাহিন এবং প্রতত সিদ্দিক।

অনুষ্ঠানের শুরুতেই আলোচনা সভা ও কবিতাকথন অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও কবিতাকথনে প্রধান অতিথি ছিলেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি প্রাবন্ধিক বজলুল করিম বাহার। সংগঠনের উপদেষ্টা কবি প্রাবন্ধিক মুহম্মদ শহীদুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত কবিতাকথনে বক্তব্য রাখেন কবি প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আনোয়ার মল্লিক, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না এবং বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি জে এম রউফ। সমাপনী বক্তব্য রাখেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। উল্লেখ্য, প্রথম পর্ব সঞ্চালনা করেন বাচিকশিল্পী অলক পাল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD