May 1, 2024, 9:27 am

বগুড়া প্রেসক্লাবের মহান স্বাধীনতা দিবস ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বগুড়া প্রেসক্লাব আয়োজিত মহান স্বাধীনতা দিবস টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (১০ মার্চ) সকালে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম ও পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী।

প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি জেএম রউফ, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রানা, নির্বাহী সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর প্রমুখ। বেলুন উড়িয়ে খেলার উদ্বোধন করা হয়।

খেলায় শহীদ মাসুদ একাদশ শহীদ টিটু একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। শুরুতে শহীদ চান্দু ও শহীদ টিটু একাদশ মুখোমুখি হয়। খেলায় প্রথমে ব্যাটিং করে শহীদ টিটু একাদশ ৪ উইকেট হারিয়ে ৯৭ রান সংগ্রহ করে।

দলের পক্ষে অধিনায়ক মাসুদুর রহমান রানা ২০, এইচ আলিম ২৫, রাহাত রিটু ২ রান করে করেন। শহীদ চান্দুর বোলারদের মাঝে প্রবীর, জিলু, বাবু একটি করে উইকেট দখল করেন। জবাব দিতে নেমে শহীদ চান্দু একাদশ ৭৯ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে আব্দুস সালাম বাবু ৩০, মোমিন জিলু ১৫ রান করেন। আব্দুর রশীদ প্রবাল ৩টি ও এইচ আলিম একটি উইকেট নেন।

অপর খেলায় শহীদ আজাদ ও শহীদ মাসুদ একাদশ মুখোমুখি হয়। খেলায় মাসুদ একাদশ ৫ উইকেটে জয় পায়। খেলায় প্রথমে বাটিং করে শহীদ আজাদ একাদশের ব্যাটার নাজমুল হুদা নাসিম ১৭, মমিনুর রশীদ শাহীন ১১ মাহমুদুল আলম নয়ন ৬ রান করেন।

জবাবে শহীদ মাসুদ একাদশ দলের ব্যাটার সাখাওয়াত হোসেন জনির ৩২ রানের ওপর ভর করে জয় পায়। গ্রুপ পর্বের খেলায় জয়ী শহীদ আজাদ ও শহীদ টিটু একাদশ ফাইনালে মুখোমুখি হয়। ফাইনালে প্রথমে ব্যাটিং করে শহীদ মাসুদ একাদশের জনি ৪৬ ও সাগর কুমার রায় ৯ রান করেন। তাদের কল্যাণে ৭৩ রান সংগ্রহ করে দলটি। শাওন রহমান নেন তিনটি উইকেট।

জবাবে শহীদ টিটু একাদশ খেলতে নেমে শাওন রহমান ১৩, এইচ আলিম ৭ রান করে করেন। শেষ পর্যন্ত শহীদ টিটু ৬৬ রান সংগ্রহ করে ৭ রানে পরাজিত হয়। এবারের টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় শহীদ মাসুদ একাদশ ও রানারআপ হয় শহীদ টিটু একাদশ। পরে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয়। খেলায় শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন জনি।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক লতিফুল করিম।

এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সহ-সভাপতি মামসুদুর রহমান রানা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোত্তালিব মানিক, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, রেজাউল হাসান রানু, মহসীন আলী রাজু, আব্দুর রহীম বগড়া, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, এসএম কাওসার, সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সাজেদুর রহমান সিজু, দপ্তর সম্পাদক শফিউল আযম কমল, সাহিত্য সম্পাদক সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আবুল কালাম আজাদ ঠান্ডা, ফরহাদুজ্জামান শাহী, আব্দুর রহিম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD