May 1, 2024, 12:46 am

রমজানে ভোগ্যপণ্যের বাজার ও যানযট নিয়ন্ত্রণে বগুড়ায় কাজ করবে ১৪টি তদারকি দল

ষ্টাফ রিপোর্টার: পবিত্র রমজানে ভোগ্যপণ্যের বাজার ও যানযট নিয়ন্ত্রণে বগুড়ার সব উপজেলা ও পৌরসভায় কাজ করবে ১৪ টি তদারকি দল। জেলা প্রশাসনের একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সরকারি সংস্থাগুলো ও বাজার কমিটির প্রতিনিধিরা এই তদারকি করবেন।

রোববার দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল ও যানজট নিরসনের লক্ষ্যে মতবিনিময় সভায় এ সব কথা বলেন বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

তিনি বলেন, রমজানে ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পণ্যের গুণগত মান, সরবরাহ, ভেজাল প্রতিরোধে কঠোর অবস্থানে থাকবে। জেলার ১২ উপজেলায় একজন করে ও বগুড়া পৌরসভা এলাকায় দুইজনসহ মোট ১৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। ভেক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা পুলিশ, র‌্যাব ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করবে। পাশাপাশি বাজার কমিটি পুরো রমজানে তদারকি কার্যক্রম চালাবে। কেউ অসাধুপায় অবলম্বনের চেষ্টা করলে কঠোরভাবে মন করা হবে। বাজার সিন্ডিকেটের সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। প্রত্যেককে বাজারের মূল্য তালিকা প্রদর্শন করতে হবে। মানসম্মত ইফতার সামগ্রী বিক্রি করতে হবে। এছাড়াও কেউ খাবারে ভেজাল দেওয়া চেষ্টা করলে বিচারের আওতায় আনার ঘোষণা দেন জেলা প্রশাসক।

যানজট নিরসন প্রসঙ্গে তিনি বলেন, জেলার ১২টি পৌরসভা তাদের নিজস্ব উদ্যোগে যানজট নিরসনে লোকবল দিয়ে পুলিশকে সহযোগিতা করবে। ফুটপাতে কোন দোকান বসতে দেওয়া হবেনা এবং যত্রতত্র পাকিং করার কোন সুযোগ নেই।

এই সভায় বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, র‌্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার (এসপি) মীর মনির হোসেন, সাংবাদিক, গোয়েন্দা সংস্থা, জেলা প্রশাসন প্রতিনিধি, ব্যবসায়িক ও চেম্বারে অব কমার্সের নেতারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD